ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

আইএসপিএবি’র আয়োজনে ‘ডিডস এন্ড রাউটিং সিকিউরিটি’ বিষয়ে ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আইএসপিএবি’র আয়োজনে ‘ডিডস এন্ড রাউটিং সিকিউরিটি’ বিষয়ে ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
আইএসপিএবি’র আয়োজনে ‘ডিডস এন্ড রাউটিং সিকিউরিটি’ বিষয়ে ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

গত ১৮ জুন ২০২১ তারিখে, হোটেল লং বিচ, গুলশান ঢাকায়, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর উদ্যোগে এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এর সহযোগিতায় ‘DDos & Routing Security’-এর উপর আইএসপিএবির মেম্বার, নন মেম্বার, বিটিআরসির লাইসেন্স প্রাপ্ত সকল ন্যাশনওয়াইড, ডিভিশনাল, জেলা ও থানা ভিত্তিক আইএসপিদের নিয়ে তিন দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্ভোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

বাংলাদেশের বিভিন্ন আইএসপি প্রতিষ্ঠানের প্রায় ৬২ জন সিস্টেম এ্যানালিষ্ট ও অপারেটিং ইঞ্জিনিয়ার প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহন করেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রনালয়ের যুগ্নসচিব ও বিপিসির কো-অর্ডিনেটর জনাব আব্দুর রহিম খান। তিনি তার বক্তব্যে সাইবার নিরাপত্তা ও দক্ষজনশক্তি তৈরীতে আইএসপিএবি এ ধরনের প্রশিক্ষণ আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বলেন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান সহ দেশের সাইবার নিরাপত্তার জন্য টেনিংটি অত্যন্ত জরুরী।

আমরা এর সহযোগী হতে পেরে অত্যন্ত আনন্দিত। আইএসপিএবির সেক্রেটারী জেনারেলের দাবির প্রেক্ষিতে আর্ন্তজাতিক ক্ষেত্রে দক্ষ জনশক্তি তৈরীতে এবং বৈদেশিক মুদ্রা অর্জনে আর্ন্তজাতিক মানের একটি টেকনিক্যাল ল্যাব তৈরীতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।

উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএসপিএবির সেক্রেটারী জেনারেল মো: ইমদাদুল হক। তিনি তার বক্তব্যের প্রথমেই করোনা কালীন সময়ে ট্রেনিং প্রোগ্রামটি আয়োজনে সহযোগিতা করার জন্য আইবিপিসিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন আইএসপিএবি নিরাপদে ইন্টারনেট সেবা ও দক্ষ জনশক্তি তৈরীতে প্রতি বছর সাইবার সিকিউরিটি সহ অন্যান্য ট্রেনিং প্রোগ্রমের আয়োজন করে থাকে।

তিন দিন ব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষণ দিয়েছেন আর্ন্তজাতিক মানের প্রশিক্ষক জনাব মো: আব্দুল আউয়াল, ও সুমন কুমার সাহা।

আইএসপিএবি,ডিডস এন্ড রাউটিং সিকিউরিটি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention