ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ |
৩৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

তথ্য প্রযুক্তি, বিশেষ করে গুগল টুলস ব্যবহার করে প্রাথমিক স্তরের শিক্ষকদের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়ন ও পাঠদানকে আরও উদ্ভাবনী ও আনন্দদায়ক করতে ইয়ুথ হাব দুই মাস ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা এর আয়োজন করেছে।

গুগল মিটের মাধ্যমে ভার্চুয়ালি আয়োজিত এই কর্মশালার উদ্বোধন করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন।

মঙ্গলবার রাত সাড়ে আটটা থেকে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন ইয়ুথ হাবের সভাপতি ও সার্টিফায়েড এডুকেটর ও ট্রেইনার, গুগল ফর এডুকেশন জনাব পাভেল সারওয়ার।

প্রাথমিকভাবে ৫০ জন শিক্ষক- শিক্ষিকাকে নিয়ে ভার্চুয়ালি শুরু হওয়া এই কর্মশালাটি দুই মাস ব্যাপী চলবে। কর্মশালায় গুগল ফর এডুকেশনের বিভিন্ন এপ্লিকেশন, ভার্চুয়াল রিয়েলিটি, গুগল ক্লাস রুম শেখানো হবে বলে জানিয়েছেন কর্মশালার সমন্নয়ক সাদিক শামীম।

ইয়ুথ হাবের পক্ষ থেকে এই প্রশিক্ষণ কর্মসূচীটি সম্পূর্ন বিনামূল্যে শুধুমাত্র ঈশ্বরগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য পরিচালিত হবে।

মালয়েশিয়া ভিত্তিক তথ্য-প্রযুক্তিভিত্তিক সংগঠন ইয়ুথ হাব স্কুল পর্যায়ে উদ্ভাবন ও তথ্যপ্রযুক্তি শিক্ষা নিয়ে কাজ করছে। বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের মাঝে তথ্যপ্রযুক্তি শিক্ষাকে প্রাধান্য দিচ্ছে প্রতিষ্ঠনটি।

শিক্ষক,প্রযুক্তি,প্রশিক্ষণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention