ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

ডিজিটাল পদ্ধতিতে ভাড়া গ্রহণ পদ্ধতি চালু করতে যাচ্ছে ‘ওভাই’

ডিজিটাল পদ্ধতিতে ভাড়া গ্রহণ পদ্ধতি চালু করতে যাচ্ছে ‘ওভাই’
ডিজিটাল পদ্ধতিতে ভাড়া গ্রহণ পদ্ধতি চালু করতে যাচ্ছে ‘ওভাই’

এক ধাপ এগিয়ে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে ভাড়া গ্রহণ পদ্ধতি চালু করেছে গাড়ি ও সিএনজি সেবা প্রদানকারী দেশীয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান 'ওভাই'। এখন থেকে বিকাশ ও ভিসা কার্ডের মাধ্যমে ভাড়া প্রদান করতে পারবেন যাত্রীরা। ফলে ক্যাশ এবং ভাংতি টাকার ঝামেলা ছাড়াই রাইডের ভাড়া প্রদান সহজ, দ্রুত ও নিরাপদ হচ্ছে। যাত্রী টাকা প্রদানের সঙ্গে সঙ্গে টাকা পেয়ে যাবে চালক।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) ডিজিটাল পদ্ধতিতে ভাড়া প্রদানের আনুষ্ঠানিক ঘোষণা করে প্রতিষ্ঠানটি। এর ফলে, ক্যাশ এবং ভাংতি টাকার ঝামেলা ছাড়াই রাইডের ভাড়া প্রদান হবে আরো সহজ, দ্রুত ও নিরাপদ।

ওভাই সলিউশন্স লিমিটেডের হেড অব ফিন্যান্স আজিজুর রহমান বলেন, “ওভাই-এর বিকাশ বা ভিসার মাধ্যমে কন্ট্যাক্টলেস পেমেন্টের ডিজিটাল পদ্ধতি বেছে নেওয়া মূলত বর্তমান সময়ে যাত্রী ও চালকদের নিরাপদ রাখার প্রয়োজনীয়তাকেই ফুটিয়ে তুলেছে।”

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, “ওভাই গ্রাহক ও রাইডারদের ‘ক্যাশলেস পেমেন্টে’ যাত্রায় অনন্য অভিজ্ঞতা এনে দেবে বিকাশের সহজ, নিরাপদ তাৎক্ষনিক পেমেন্ট পদ্ধতি।”

এছাড়াও ওভাই রাইড নেওয়া বিকাশ গ্রাহকরা পাবেন নিরাপত্তার পাশাপাশি দারুণ সব ডিসকাউন্টও।ওভাই চালকেরা গ্রাহকদের নতুন বিকাশ অ্যাকাউন্ট খুলে ডিজিটাল পেমেন্ট করতেও উদ্বুদ্ধ করবেন।

ঝামেলাবিহীন এবং ক্যাশ টাকা ব্যবহারের ঝুঁকি থেকে মুক্ত হওয়ায় ওভাই-এর সাথে নিয়মিত সেবা প্রদান করে আসা চালকেরাও এই সিদ্ধান্তকে স্বাগতম জানিয়েছেন। বিকাশ ডিজিটাল পেমেন্ট সলিউশনের মাধ্যমে ওভাই-এর দ্বারা ডিজিটালভাবেই সবচাইতে কম সময়ে আয় হাতে পেয়ে যাওয়া তাদের জন্য অন্যতম স্বস্তির ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

ওভাই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়