ঢাকা | শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে ব্যবসায়িক যাত্রা শুরু করলো ক্যাস্পারস্কি

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে ব্যবসায়িক যাত্রা শুরু করলো ক্যাস্পারস্কি
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে ব্যবসায়িক যাত্রা শুরু করলো ক্যাস্পারস্কি

গ্লোবাল সাইবার সিক্যুরিটি এবং ডিজিটাল প্রাইভেসি প্রতিষ্ঠান ক্যাস্পারস্কি কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক-এর বিভিন্ন দেশে ব্যবসায়িক কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে৷ এই কৌশলগত পদক্ষেপটি এশিয়া প্যাসিফিক-এর উন্নয়নশীল অর্থনীতি, বিশেষ করে এন্টারপ্রাইজ সাইবার সিক্যুরিটি মার্কেটে ডিজিটাল অবকাঠামোকে শক্তিশালী করতে প্রতিষ্ঠানের লক্ষ্য পূরণে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

বিশ্বব্যাপি সাইবার হুমকি দিনকেদিন বৃদ্ধির ফলে ক্যাসপারস্কি এবার এশিয়া প্যাসিফিক-এর দেশগুলোয় সাইবার সিক্যুরিটি সল্যুশনস পরিষেবা নিশ্চিতের প্রয়োজনীয়তা লক্ষ্য করছে। এরই ধারাবাহিকতায় এবার উদ্ভাবনী সমাধান ও দক্ষতা প্রদানের মাধ্যমে কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে ব্যক্তি এবং সরকারি-বেসরকারি সংস্থাগুলোর জন্য সাইবার সিক্যুরিটির ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত প্রতিষ্ঠানটি।

এ প্রসঙ্গে ক্যাস্পারস্কি’র এশিয়া প্যাসিফিক-এর ব্যবস্থাপনা পরিচালক আদ্রিয়ান হিয়া বলেন, “কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে ব্যবসায়িক কার্যক্রম শুরুর মাধ্যমে আমরা এশিয়া প্যাসিফিক-এর বৃহত্তর সাইবার সেক্টরকে ক্রমবর্ধমান হুমকি থেকে সুরক্ষা প্রদানে বদ্ধপরিকর। আমাদের ইন্ডাস্ট্রি-লিডিং উন্নত প্রযুক্তি ব্যবহার করে আমরা সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে ব্যক্তিগত বা ব্যবসায়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য এমনকি ন্যাশনাল ডেটা সুরক্ষিত রাখতে একটি সাইবার নিরাপদ পদ্ধতি গঠনে সহায়তা করবো।”

এশিয়া প্যাসিফিক-এ ক্যাস্পারস্কি’র কার্যক্রম শুরুর মাধ্যমে অর্থ, স্বাস্থ্যসেবা, টেলিযোগাযোগ ইত্যাদি বিভিন্ন খাতে সংশ্লিষ্ট সংস্থাগুলো তাদের নির্দিষ্ট প্রয়োজন অনুসারে সক্রিয় সাইবার সিক্যুরিটি সল্যুশনগুলো ব্যবহার করতে পারবে। বিভিন্ন ব্যক্তি, এসএমবি ব্যবসা, মাঝারি-বৃহদ এন্টারপ্রাইজ এবং গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রতিষ্ঠানগুলো ক্যাস্পারস্কি’র বৃহত্তর পোর্টফোলিও থেকে সাইবার সিক্যুরিটি সল্যুশনস গ্রহণের সুযোগ পাবে।

কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশের স্থানীয় চাহিদা মোকাবেলা নিশ্চিতে ক্যাস্পারস্কি হেড অব সেলস হিসেবে স্যাম ইয়ান; এবং প্রি-সেলস ম্যানেজার হিসেবে ফিকডি চ্যুন ও মো: মুশফিকুর রহমান-কে নিযুক্ত করেছে। নতুন এই দলটি সরাসরি ক্যাস্পারস্কি’র দক্ষিণ-পূর্ব এশিয়া’র মহাব্যবস্থাপক ইয়েও সিয়াং টিওং বরাবর রিপোর্ট করবে।

এ প্রসঙ্গে স্যাম ইয়ান বলেন, “এশিয়া প্যাসিফিক-এর স্থানীয় ব্যবসা ও সংস্থাগুলোকে ক্যাস্পারস্কি’র সাইবার সিক্যুরিটি সল্যুশনস ও পরিষেবা প্রদান করতে এবং কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে স্থানীয় সাইবার সিক্যুরিটি ইকোসিস্টেম শক্তিশালী করতে ভূমিকা রাখতে পারবো বলে আমি আশাবাদী। ইন্ডাস্ট্রি স্টেকহোল্ডার, ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, উত্পাদন, শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী সংস্থাগুলোর সাথে অংশীদারিত্বের মাধ্যমে সাইবার সিক্যুরিটি সচেতনতা ও দক্ষতা বিকাশ ও সাইবার ঝুঁকি কমানোই আমাদের লক্ষ্য।”

কম্বোডিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে কার্যক্রম শুরুর সিদ্ধান্ত ক্যাসপারস্কি’র বৈশ্বিক ও আঞ্চলিক প্রবৃদ্ধির কৌশলের অংশস্বরূপ, যা বিশ্বব্যাপি সংস্থাগুলোর জন্য একটি নির্ভরযোগ্য সাইবার সিক্যুরিটি অংশীদার হিসেবে প্রাতিষ্ঠানিক অবস্থানকে আরও শক্তিশালী করে।

বিস্তারিত জানতে ভিজিট করুন www.kaspersky.com

ক্যাস্পারস্কি,বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend