ঢাকা | রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার
walton

ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড পেল ৩৪টি প্রতিষ্ঠান

ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড পেল ৩৪টি প্রতিষ্ঠান
এবারের প্রতিযোগিতায় ২৭টি শ্রেণিতে ৩৪টি প্রতিষ্ঠানকে ইকমা অ্যাওয়ার্ড দেওয়া হয়। ছবি: সংগৃহীত

ই-কমার্স খাতের ৩৪টি প্রতিষ্ঠান ২০২৩ সালের ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড বা ইকমা পুরস্কার পেয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানগুলোকে এই পুরস্কার দেয় ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই–ক্যাব)।

ই–ক্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এবারের ইকমা অ্যাওয়ার্ডের জন্য ২৭টি শ্রেণিতে প্রায় ২০০ আবেদন জমা পড়েছে। সেখান থেকে নির্বাচিত ৩৪টি প্রতিষ্ঠানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

ই-ক্যাবের সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ এবং ই-ক্যাবের উপদেষ্টা সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, এ ধরনের স্বীকৃতি দেওয়ার ফলে ই-কমার্স খাতের প্রতিষ্ঠানগুলো নতুন উচ্চতায় পৌঁছার জন্য উৎসাহিত হবে। ই-ক্যাব জানায়, এই আয়োজনের মাধ্যমে ডিজিটাল ইকোসিস্টেমের মধ্যে উদ্ভাবন ও উৎকর্ষের সংস্কৃতি গড়ে তোলার প্রতি তাদের প্রতিশ্রুতি জোরালো হয়েছে।

বিজয়ীদের মধ্যে সেরা ই-কমার্স মার্কেটপ্লেস হিসেবে পুরস্কার পেয়েছে দারাজ বাংলাদেশ লিমিটেড। সেরা মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্ল্যাটফর্ম হিসেবে পুরস্কার জিতেছে বিকাশ। আর ই-কমার্সের জন্য সেরা ব্যাংকিং সমাধান শ্রেণিতে পুরস্কার জিতেছে সিটি ব্যাংক। এ ছাড়া সেরা ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম হয়েছে ফুডপান্ডা।

ইকমা ২০২৩ অ্যাওয়ার্ড পাওয়া অন্য বিজয়ীদের মধ্যে রয়েছে ওয়ালটন, উবার, আড়ং, মাস্টারকার্ড, শেয়ারট্রিপ, টেন মিনিট স্কুল, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, চালডাল, রকমারি, শপআপ, পিকাবু, ইস্টার্ণ ব্যাংক, বিক্রয়, একশপ, স্টেডফাস্ট, নগদ, সেবা এক্সওয়াইজেড, সাজগোজ, আরোগ্য, ফসল, বাটা, রিবানা, সিঙ্গার, উপায়, পাঠাও, ডিজিবক্স, স্কাইটেক, লালসবুজ, উইমেন অ্যান্ড ই-কমার্স ও ব্রেনস্টেশন২৩।

অনুষ্ঠানে ই-ক্যাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল ওয়াহেদ, ইকমার আহ্বায়ক খন্দকার তাসফিন আলমসহ সংগঠনটির নির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

৩৪টি প্রতিষ্ঠান,ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড,ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই–ক্যাব),ই–ক্যাব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend