ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার
walton

যেকোনো সময় দুদকের জিজ্ঞাসাবাদের মুখোমুখি ইভ্যালির চেয়ারম্যান-এমডি

যেকোনো সময় দুদকের জিজ্ঞাসাবাদের মুখোমুখি ইভ্যালির চেয়ারম্যান-এমডি
যেকোনো সময় দুদকের জিজ্ঞাসাবাদের মুখোমুখি ইভ্যালির চেয়ারম্যান-এমডি

যে কোনো সময় ব্যাপক আলোচনায় থাকা ই- কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) জিজ্ঞাসাবাদ করতে পারে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অনুসন্ধানের প্রয়োজনে এই জিজ্ঞাসাবাদে আইনগত কোনো বাধা নেই।

রবিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানিয়েছেন সংস্থাটির আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

তিনি বলেন, গত বছরের নভেম্বর থেকে ইভ্যালির বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগের অনুসন্ধান শুরু হয়েছে। এই অবস্থায় এবিষয়ে গত ৮ জুলাই বাণিজ্য মন্ত্রণালয় থেকে দুদকে একটি চিঠি আসে। একইসঙ্গে বাংলাদেশ ব্যাংকের সাত পৃষ্ঠার একটি প্রতিবেদনও আসে। এগুলো অনুসন্ধানের সাথে যু্ক্ত করা হয়েছে। এ অবস্থায় জিজ্ঞাসাবাদের প্রয়োজন হতেও পারে।

রশীদ আলম খান বলেন,অনুসন্ধান চলাকালীন যে কাউকে জিজ্ঞাসাবাদ করতে আইনগত কোন বাধা নেই আইনে। দুদককে সেই ক্ষমতা দেওয়া হয়েছে আইনে। অনুসন্ধানকারী দল ইচ্ছা করলে অনুসন্ধানের স্বার্থে যেকোন সময় ইভ্যালির যে কোন কর্মকর্তাকে সেটা চেয়ারম্যানই হোক আর এমডিই হোক, তাদের জিজ্ঞাসাবাদ করতে পারবে।

দুদক ই-ভ্যালির দুই কর্নধার-চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেলের বিরুদ্ধে অর্থ পাচার ও অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে। এর আগে কম্পানিটির চেয়ারম্যান ও এমডির বিদেশ যাত্রার ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে দুদক।

ইভ্যালি,দুদক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend