ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

বকেয়া ৭ কোটি টাকা দিতে ইভ্যালিকে আইনি নোটিশ দিল পেপারফ্লাই

বকেয়া ৭ কোটি টাকা দিতে ইভ্যালিকে আইনি নোটিশ দিল পেপারফ্লাই
বকেয়া ৭ কোটি টাকা দিতে ইভ্যালিকে আইনি নোটিশ দিল পেপারফ্লাই

বকেয়া পাওনা আদায়ে ই-কমার্স প্লাটফর্ম ইভ্যালির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে প্রযুক্তিখাতের বিলিকরন প্রতিষ্ঠান পেপারফ্লাই।

দেশজুড়ে পণ্য ডেলিভেরি দেয়ার মাসুল হিসেবে কয়েক কোটি টাকা বকেয়া হলেও গত জানুয়ারী থেকে ইভ্যালি কোন বিল পরিশোধ করেনি বলে গণমাধ্যমকে জানিয়েছেন পেপারফ্লাইয়ের রেভেনিউ এশিউরেন্স ম্যানেজার ফারীন মনসুর । বকেয়ার পরিমাণ সাত কোটি টাকা বলে জানান তিনি ।

দেনা বাড়তে থাকায় ইভ্যালীর অর্ডারের বিপরীতে দেশজুড়ে গ্রাহকের ঠিকানায় কিছুদিন বিলিকরণ সেবা চালিয়ে যায় পেপারফ্লাই। কিন্তু এই সময়ে বকেয়া নিষ্পত্তিতে বেশ ঝুঁকিতে পরে ইকমার্স প্রতিষ্ঠানটি।

নাম প্রকাশে অনিচ্ছুক পেপারফ্লাইয়ের এক কর্মকর্তা বলেন, আমরা কয়েকবার বকেয়া আদায়ে আলোচনার উদ্যোগ নিলেও ইভ্যালির কাছ থেকে কোন সাড়া মেলেনি। আমরা আইনি পদক্ষেপ নেয়ার প্রস্তুতি নিচ্ছি।

সোমবার পেপারফ্লাইয়ের পক্ষ থেকে ইভ্যালির ঠিকানায় উকিল নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গেছে। বাণিজ্য মন্ত্রনালয়ের হিসেব অনুযায়ী শুধুমাত্রা ব্যবসায়ীদের কাছে ইভ্যালির বকেয়া ২০৫ কোটি টাকার উপরে।

সাধারন মানুষকে বাজারের চেয়ে কম দামে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে টাকা নেয়ার উদ্যোগ হিসেবে সাইক্লোন (পরবর্তীতে টিটেন নামকরন) অফার দিয়ে বিপুল পরিমান অর্থ পাচারের অভিযোগ আছে ইভ্যালির বিরুদ্ধে। টাকা নিয়ে পণ্য না দেয়ার চর্চা ইকমার্স খাতে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরী করেছে।

বাংলাদেশ ব্যাংকের করা অনুসন্ধানে দেখা গেছে গ্রাহক এবং ব্যবসায় অংশীদারদের কাছে ৪০৩ কোটি টাকার দেনায় থাকলেও ইভ্যালীর অস্থাবর সম্পদের মুল্য মাত্র ৬৫ কোটি টাকা। ইতোমধ্যে বেশ কয়েকটি ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ইভ্যালির সাথে লেনদেন বন্ধ করে দিয়েছে।

ইভ্যালি,পেপারফ্লাই,আইনি নোটিশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend