ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

পেটেন্ট লঙ্ঘনের দায়ে অ্যাপলের স্মার্টওয়াচ বিক্রি স্থগিত

পেটেন্ট লঙ্ঘনের দায়ে অ্যাপলের স্মার্টওয়াচ বিক্রি স্থগিত
পেটেন্ট লঙ্ঘনের দায়ে অ্যাপলের স্মার্টওয়াচ বিক্রি স্থগিত

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে যাচ্ছে স্বনামধন্য প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের স্মার্টওয়াচ। অভিযোগ আছে, এই পণ্যটি ব্যবহারকারীদের রক্তের অক্সিজেনের মাত্রা পরিমাপ করতে পারে। যা মাসিমো কর্পোরেশনের পেটেন্টকে লঙ্ঘন করে।

এনডিটিভি জানিয়েছে, মাসিমো কর্পোরেশনের অভিযোগের ভিত্তিতে মার্কিন নিষেধাজ্ঞার মুখোমুখি হতে যাচ্ছে অ্যাপল স্মার্টওয়াচ। নিষেধাজ্ঞা এড়াতে স্মার্টওয়াচের সফ্টওয়্যার সংশোধন এবং অন্যান্য সম্ভাব্য সমাধান নিয়ে কাজ করছে অ্যাপল। কোম্পানিটির ইঞ্জিনিয়াররা ডিভাইসের অ্যালগরিদম পরিবর্তন করার জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছে। যা আগে কখনো অ্যাপলকে করতে হয়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের শেষ মুহূর্তের ভেটো ছাড়া, আন্তর্জাতিক বাণিজ্য কমিশনের দ্বারা আরোপিত এই নিষেধাজ্ঞাটি ২৫ ডিসেম্বর থেকে কার্যকর হবে। যদিও আইনী বিরোধের কারণে অ্যাপলের এই পণ্য আগে নির্দিষ্ট কিছু দেশে নিষিদ্ধ করা হয়েছিল, তবে মার্কিন বিধিনিষেধটি ক্রিসমাসের আগে অ্যাপলের ব্যবসাকে বেশ ভালভাবেই ক্ষতিগ্রস্ত করবে।

অ্যাপল গত বৃহস্পতিবার তাদের ওয়েবসাইটে ‘নিষিদ্ধ ঘড়ি’ বিক্রি বন্ধ করার পরিকল্পনার কথা জানিয়েছে। ২৪ ডিসেম্বরের মধ্যে তাদের প্রায় ২৭০টি আউটলেট থেকে পুরাতন ঘড়ি সরিয়ে ফেলবে এবং অল্প সময়ের মধ্যেই নতুন ঘড়ি নিয়ে আসবে। অ্যাপল মাসিমোর সাথে মীমাংসা করতে পারত। তবে তারা এমনটি না করে প্রযুক্তি পরিবর্তনের দিকে মনোনিবেশ এবং নিষেধাজ্ঞার নিয়ন্ত্রকদের সন্তুষ্ট করার চেষ্টা করছে।

পেটেন্ট লঙ্ঘন,অ্যাপল,স্মার্টওয়াচ,মাসিমো কর্পোরেশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend