ঢাকা | রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০ |
২০ °সে
|
বাংলা কনভার্টার
walton

দেশের বাজারে পাওয়া যাচ্ছে ইনফিনিক্সের ইনবুক সিরিজের দুই ল্যাপটপ

দেশের বাজারে পাওয়া যাচ্ছে ইনফিনিক্সের ইনবুক সিরিজের দুই ল্যাপটপ
দেশের বাজারে পাওয়া যাচ্ছে ইনফিনিক্সের ইনবুক সিরিজের দুই ল্যাপটপ

গত বছর ডিসেম্বরে বাংলাদেশের বাজারে নতুন দুটি ল্যাপটপ আনে তরুণদের প্রিয় প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ইনবুক এক্স২ এবং ওয়াই২ প্লাস মডেল দুটি এখন পাওয়া যাচ্ছে সারাদেশে। অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমেই কেনা যাবে বাংলাদেশে তৈরি এই ল্যাপটপ দুটি।

ইনবুক এক্স২ ল্যাপটপটিতে আছে একাদশ প্রজন্মের ১০ ন্যানোমিটার ইন্টেল কোর আই৫ প্রসেসর । সাথে আছে ৮ জিবি র‍্যাম। স্টোরেজের প্রয়োজন মেটানোর জন্য এতে আরও আছে দ্রুতগতির ৫১২জিবি এনভিএমই এসএসডি। সুন্দর ও সাবলীল অভিজ্ঞতা নিশ্চিত করতে এক্স২ চালিত হচ্ছে উইন্ডোজ ১১ এর হোম ভার্সনে। পাশাপাশি মাল্টিটাস্কিংয়ের সুবিধার জন্য এতে যুক্ত করা হয়েছে কার্যকর কুলিং সিস্টেম।

এক্স২ ল্যাপটপটির ৫০ ওয়াট-আওয়ার ব্যাটারি একবার চার্জে টানা নয় ঘণ্টা পর্যন্ত চলবে। সাথে থাকা ৪৫ ওয়াটের সি-টাইপ চার্জার দিয়ে ল্যাপটপ ও ফোন উভয়ই চার্জ করা যাবে।

ভিজুয়্যাল অভিজ্ঞতা উন্নত করতে এক্স২-তে আছে ৪.৭ মিলিমিটার সূক্ষ্ণ বেজেলযুক্ত ১৪ ইঞ্চি ফুল-এইচডি আইপিএস ডিসপ্লে। চমৎকার সারাউন্ড সাউন্ডের জন্য সম্পূর্ণ মেটালে তৈরি এই ল্যাপটপটিতে আছে দুই লেয়ারের স্টেরিও ডিজাইন। মসৃণ ও আকর্ষণীয় ডিজাইনের ১৪.৮ মিলিমিটার পাতলা এক্স২ এর ওজন ১.২৪ কেজি। বর্তমানে এটি শুধু ধূসর রঙে পাওয়া যাচ্ছে। অন্যান্য রঙের ল্যাপটপগুলোও খুব শীঘ্রই বাজারে আসবে। এই ল্যাপটপটির বর্তমান বাজারমূল্য ৬১,৯৯০ টাকা।

ইনফিনিক্সের ইনবুক ওয়াই২ প্লাস ল্যাপটপটি বাংলাদেশের বাজারে ইনফিনিক্সের প্রথম ল্যাপটপ। এতে আছে একাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর। এই ল্যাপটপটিও চলে উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে। এর ধারণক্ষমতা ৫১২ জিবি এনভিএমই এসএসডি এবং সাথে আছে ৮ জিবি র‍্যাম।

এছাড়াও ওয়াই২ প্লাস-এ আছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। এর ৫০ ওয়াট-আওয়ার ব্যাটারির সাহায্যে দিনব্যাপী কাজ করা যাবে স্বচ্ছন্দে। ইনফিনিক্সের এই ল্যাপটপটির ওজন ১.৮ কেজি এবং এতেও আছে ৪৫ ওয়াট এডাপ্টারের টাইপ-সি চার্জার। রূপালি ও ধূসর — এই দুটি রঙে পাওয়া যাচ্ছে ওয়াই২ প্লাস। এর বাজারমূল্য বর্তমানে ৫৮,৯৯০ টাকা।

আকর্ষণীয় ডিজাইনের ইনবুক এক্স২ এবং ওয়াই২ প্লাস উভয়ই বেশ শক্তিশালী এবং সহজে ব্যবহারযোগ্য। টাইপিংকে আরও আনন্দদায়ক করতে এতে যোগ করা হয়েছে রেসপন্সিভ ব্যাকলিট কিবোর্ড।

ইনফিনিক্সের ইনবুক সিরিজের এই ল্যাপটপ দুটি এখন পাওয়া যাচ্ছে ইনফিনিক্স স্টোর, অনুমোদিত রিটেইলার এবং দারাজে।

ইনফিনিক্স,ইনবুক,ল্যাপটপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention