ঢাকা | শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্মার্টফোন থেকে ল্যাপটপ, সব চলবে স্যামসাং এর এক প্রসেসরে

স্মার্টফোন থেকে ল্যাপটপ, সব চলবে স্যামসাং এর এক প্রসেসরে
স্মার্টফোন থেকে ল্যাপটপ, সব চলবে স্যামসাং এর এক প্রসেসরে

টেক জায়ান্ট, স্যামসাং তাদের বিভিন্ন মডেলে কোয়ালকম -এর মতো অন্যান্য চিপসেট নির্মাতাদের পাশাপাশি নিজস্ব Exynos প্রসেসরও ব্যবহার করে থাকে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি বর্তমানে একটি পাওয়ারফুল Exynos প্রসেসর নিয়ে কাজ করছে। যার নাম Exynos 2500। এখন সূত্রের দাবি, চিপটি দুটি ভিন্ন ভিন্ন সংস্করণে আসবে – একটিতে 8-কোর এবং অপরটি 10টি কোর থাকবে।

Samsung Exynos 2500 8-কোর এবং 10-কোর ভ্যারিয়েন্টে বাজারে আসবে

স্যামসাং গত বছর সমস্ত দেশে গ্যালাক্সি এস23 সিরিজের জন্য স্ন্যাপড্রাগন চিপসেট ব্যবহার করেছে। তবে, এ বছর দেশভেদে স্যামসাং গ্যালাক্সি এস24 সিরিজে এক্সিনস 2400 এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 3 – উভয়ই ব্যবহৃত হয়েছে। স্যামসাং আগামী বছরও একটি নতুন এক্সিনস চিপসেট প্রকাশ করতে চলেছে, যার নাম হবে এক্সিনস 2500।

এক্স (সাবেক টুইটার)-এর এক ইউজার দাবি করেছেন যে, স্যামসাং তাদের স্মার্টফোনে এক্সিনস 2500-এর 8-কোর ভার্সনটি অফার করার পরিকল্পনা করেছে, যেখানে 10-কোর ভ্যারিয়েন্টটি গ্যালাক্সি ট্যাব এবং গ্যালাক্সি বুক-এর মতো ডিভাইসগুলিতে ব্যবহার করা হবে।

এছাড়াও, ওই টিপস্টার বলেছেন যে, Exynos 2500-এ 4+4 কোর আর্কিটেকচার থাকবে, যা MediaTek Dimensity 9300 চিপসেটের অনুরূপ। পাশাপাশি আরও ইঙ্গিত দেওয়া হয়েছে যে, Exynos 2500 নিউরাল প্রসেসিং ইউনিট (NPU) চিপের ক্ষমতা ব্যবহার করে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) উন্নততর করে তুলবে।

স্মার্টফোন,ল্যাপটপ,স্যামসাং,প্রসেসর,Exynos 2500
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend