ঢাকা | সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

ইনস্টাগ্রামে টাকা আয়ের সুযোগ চালু হচ্ছে আরও ৬ দেশে

ইনস্টাগ্রামে টাকা আয়ের সুযোগ চালু হচ্ছে আরও ৬ দেশে
ইনস্টাগ্রামে টাকা আয়ের সুযোগ চালু হচ্ছে আরও ৬ দেশে

মেটার মালিকানাধীন ছবি শেয়ারিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম গত ফেব্রুয়ারি মাসে কনটেন্ট নির্মাতাদের আয়ের সুযোগ দিতে ‘গিফটস’ নামের মনেটাইজেশন সুবিধা চালু করেছে। এই সুবিধা কাজে লাগিয়ে কনটেন্ট নির্মাতারা নিজেদের তৈরি ভিডিও প্রদর্শনের মাধ্যমে ফলোয়ারদের কাছ থেকে সরাসরি টাকা সংগ্রহ করতে পারবেন।

এই সুবিধাটি প্রথমে যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য চালু করা হলেও শীঘ্রই যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, মেক্সিকো এবং নিউজিল্যান্ডে সুবিধাটি ব্যবহার করা যাবে বলে জানিয়েছে ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রামের ড্যাশবোর্ডে প্রবেশ করে নির্বাচিত কনটেন্ট নির্মাতারা ‘গিফটস’ টুলটি ব্যবহার করতে পারেন। এরপর নিজেদের তৈরি বিশেষায়িত কনটেন্ট অর্থের বিনিময়ে দেখার সুযোগ চালু করতে হয়। ফলে ফলোয়াররা টাকার বিনিময়ে পছন্দের কনটেন্ট, নির্মাতাদের বিশেষায়িত কনটেন্ট দেখার সুযোগ পাবে।

ফলোয়ারদের কাছ থেকে পাওয়া তারকাগুলো ভার্চুয়াল মুদ্রায় রূপান্তরের সুযোগ থাকায় সরাসরি আয় করতে পারেন নির্মাতারা।

পছন্দের কনটেন্ট নির্মাতাদের অর্থ পাঠানোর জন্য ইনস্টাগ্রাম অ্যাপ থেকে ভার্চুয়াল মুদ্রায় বিভিন্ন মূল্যমানের স্টার কিনতে হয়, যা শূন্য দশমিক ৯৯ ডলার থেকে ৫ দশমিক ৯৯ ডলার। ফলে ব্যবহারকারীরা প্রয়োজনমত তারকা উপহার দিয়ে পছন্দের নির্মাতাদের বিশেষায়িত কনটেন্ট দেখতে পারেন।

ইনস্টাগ্রাম,টাকা আয়ের সুযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend