ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

আপস্কিলিং প্রশিক্ষণ আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করল ‘বাক্কো ট্রেনিং ল্যাব’

আপস্কিলিং প্রশিক্ষণ আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করল ‘বাক্কো ট্রেনিং ল্যাব’
আপস্কিলিং প্রশিক্ষণ আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করল ‘বাক্কো ট্রেনিং ল্যাব’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে গত ৩ সেপ্টেম্বর, ২০২৩ (রবিবার) তারিখে সন্ধ্যে সাতটায় বিপিও শিল্পের কর্মীদের জন্য ‘অ্যাডভান্স কাস্টোমার সার্ভিস’ শীর্ষক আপস্কিলিং প্রশিক্ষণ আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধিত হয়েছে ‘বাক্কো ট্রেইনিং ল্যাব।

যেটি দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’ এবং বাংলাদেশ সরকারের অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের পরিচালনায় ও ‘এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)’-র অর্থায়নে চলমান বিশেষ প্রকল্প ‘স্কিলজ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)’-এর যৌথ উদ্যোগে নির্মিত।

বাক্কো কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে যৌথভাবে ল্যাবের উদ্বোধন করেন সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল খায়ের ও সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। আরও উপস্থিত ছিলেন বাক্কো পরিচালক- ডা. তানজিবা রহমান ও মোঃ ফজলুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন এসইআইপি-বাক্কো প্রকল্পের মুখ্য সমন্বয়ক মোঃ মাহতাবুল হক।

উল্লেখ্য, অত্যাধুনিক কম্পিউটার সমৃদ্ধ বিশ্বমানের বাক্কো ট্রেইনিং ল্যাব থেকে এখন নিয়মিত প্রশিক্ষণ কর্মসূচী ও কর্মশালা পরিচালনা করা হবে। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার মাধ্যমে দেশের অর্থনীতিকে ডিজিটাল থেকে স্মার্ট পর্যায়ে উন্নীত করার জন্য সবধরণের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ প্রদান করাই এ ল্যাবের বর্তমান লক্ষ্য।

আপস্কিলিং,প্রশিক্ষণ,বাক্কো ট্রেনিং ল্যাব,বাক্কো,বিপিও,আউটসোর্সিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend