ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ |
৪১ °সে
|
বাংলা কনভার্টার
walton

এবার টেলিগ্রাম থেকে আয় হবে!

এবার টেলিগ্রাম থেকে আয় হবে!
এবার টেলিগ্রাম থেকে আয় হবে!

ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ টেলিগ্রাম আয়ের সুযোগ দিচ্ছে। ইউটিউব, ফেসবুকের মতো আয় হবে এই সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

সম্প্রতি ক্রিয়েটর ও চ্যানেল মালিকদের জন্য বড় ঘোষণা করলেন কোম্পানির সিইও। শুধু তাই নয়, ব্যবহারকারীদের জন্য যোগ হবে একাধিক নতুন ফিচার। মেসেজিং অ্যাপে শুধু সীমাবদ্ধ থাকতে চায় না টেলিগ্রাম।

১০০টি দেশে কন্টেন্ট এবং চ্যানেল মনিটাইজ করার সুযোগ আনছে টেলিগ্রাম। কী ভাবে আয় করতে পারবেন? জেনে নিন।

টেলিগ্রাম থেকে আয় করার উপায়

টেলিগ্রাম অনেকেই ব্যবহার করেন। কিন্তু, তা থেকে টাকা উপার্জন করার উপায় খুবই সীমিত। যে কারণে ইউটিউব, ফেসবুকের মতো এখানে মনোযোগ দেন না কন্টেন্ট ক্রিয়েটররা। তবে সেই ছবি পালটাতে চলেছে কোম্পানি। সিইও পাভেল দুরভের ভাষ্য, টেলিগ্রাম থেকে এবার মোটা টাকা আয় করতে পারবেন চ্যানেল মালিকেরা।

কন্টেন্ট ক্রিয়েটরদের পাশাপাশি সাধারণ ইউজারদের জন্য একাধিক ফিচার আনতে চলেছে কোম্পানি। চ্যাটিংয়ের পাশাপাশি গ্ৰুপ ও চ্যানেলেও দারুণ সব সুবিধা যোগ হবে এমনটা ইঙ্গিত দিয়েছেন তিনি। হোয়াটসঅ্যাপকে জোর টেক্কা দিচ্ছে মেসেজিং অ্যাপ। যা এখন আর শুধু মেসেজিংয়ে সীমাবদ্ধ নেই, হয়ে উঠেছে ওপেন সোর্স প্ল্যাটফর্ম।

টেলিগ্রাম থেকে কীভাবে আয় করবেন?

কোম্পানির সিইও পাভেল দুরভ জানিয়েছেন, টেলিগ্রাম চ্যানেল মালিকেরা বিভিন্ন উপায়ে টাকা উপার্জন করতে পারবেন। মেসেজিং অ্যাপে ইউজারদের অ্যাড দেখানো হবে। সেখান থেকে আয় করা টাকার একটি বড় অংশ দেওয়া হবে চ্যানেল মালিকদের।

তিনি আরও জানিয়েছেন, অ্যাড থেকে আসা রেভেনিউয়ের অর্ধেক দেওয়া হবে চ্যানেল মালিকদের।

এছাড়াও ফাইন্যান্সিয়াল রিওয়ার্ড দেওয়া হবে তাদের। টিওএন ব্লকচেইনের ভিত্তিতে তৈরি হবে অ্যাড প্ল্যাটফর্ম। টনকয়েন ক্রিপটোকারেন্সিতে এই রিওয়ার্ড পাবেন তারা। ১০০টি দেশে কন্টেন্ট এবং টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করার অপশন আনা হচ্ছে। যার ফলে লাভবান হবেন টেলিগ্রামের কন্টেন্ট ক্রিয়েটর।

এর জন্য আলাদা ইকোসিস্টেম তৈরি করতে চলেছে টেলিগ্রাম। সিইও পাভেল দুরভ জানান, এরকম বহু চ্যানেল রয়েছে যাদের কয়েক লাখ সাবস্ক্রাইবার। যার ফলে কোম্পানির কাছে নতুন ভাবে আয় করার সম্ভাবনা তৈরি হয়েছে। উপকৃত হবেন চ্যানেল মালিকেরা।

টেলিগ্রাম,আয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention