ঢাকা | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্প্যাম কলে জর্জরিত? মুক্তি পেতে ফোনের এই অপশন অন করুন

স্প্যাম কলে জর্জরিত? মুক্তি পেতে ফোনের এই অপশন অন করুন
স্প্যাম কলে জর্জরিত? মুক্তি পেতে ফোনের এই অপশন অন করুন

স্প্যাম কল থেকে মুক্তির জন্য একাধিক উপায় রয়েছে। বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ যেমন রয়েছে তেমনই ফোনের বেশ কিছু অপশনের মাধ্যমে স্প্যাম কল বন্ধ করতে পারবেন। কল ব্যারিং সার্ভিসের মাধ্যমে স্প্যাম কল বন্ধ করা সম্ভব। কীভাবে নিজের ফোন থেকে স্প্যাম কল থেকে মুক্তি পাবেন? এই প্রতিবেদনে জেনে নিন সবথেকে সহজ উপায়...

স্মার্ট ফোন হোক বা সাধারণ ফিচার ফোন, স্প্যার্ম কল -এর কারণে অনেকেই সমস্যায় পড়েন। বিভিন্ন নম্বর থেকে বারবার একই নম্বরে ফোন করা হয় এবং বিরক্ত করা হয়। মূলত বিভিন্ন সংস্থা তাদের পণ্য় অথবা সার্ভিস বিক্রি করার জন্য অথবা প্রচার করার জন্য এই ধরনের স্প্যাম কল করে। মোবাইল ব্যবহার করেন অথচ স্প্যাম কল রিসিভ করেননি এমন কাউকে সেই অর্থে খুঁজে পাওয়া যাবে না। তবে যাই হোক, এই স্প্যাম কল থেকে মুক্তির রাস্তা খোঁজেন সবাই। কীভাবে নিজের ফোন থেকে স্প্যাম কল থেকে মুক্তি পাবেন?

কীভাবে স্প্যাম কল থেকে মুক্তি পাবেন?

স্প্যাম কল থেকে মুক্তির জন্য একাধিক উপায় রয়েছে। বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ যেমন রয়েছে তেমনই ফোনের বেশ কিছু অপশনের মাধ্যমে স্প্যাম কল বন্ধ করতে পারবেন। তারমধ্যে একটি অপশন হল কল ফরওয়ার্ড সার্ভিস এবং কল ব্যারিং ফিচার।

কীভাবে কল ফরওয়ার্ডিং সার্ভিস ফিচার চালু করবেন?

স্প্যাম কল বন্ধ করার জন্য কল ফরওয়ার্ডিং সার্ভিস চালু করা দরকার। একাধিক স্প্যাম কল বন্ধ করা দরকার।

প্রথমে ফোনের সেটিংস অপশন ওপেন করুন। এরপর কল ফরওয়ার্ডিং অপশন খুঁজে বের করুন। কল ফরওয়ার্ডিং অপশনে আলাদা আলাদা তিনটি অপশন পাবেন। ওই তিনটি অপশন হল- অলওয়েজ ফরওয়ার্ড , ফরওয়ার্ড হোয়েন বিজ়ি ফরওয়ার্ড হোয়েন আন অ্যাটেন্ডেড। সেখান থেকে অলওয়েজ ফরওয়ার্ড অপশনটি সিলেক্ট করুন।

কল ব্যারিং ফিচার কল ব্যারিং সার্ভিসের মাধ্যমে স্প্যাম কল বন্ধ করা সম্ভব। প্রথমে ফোনের কল সেটিংস অপশনটি ওপেন করুন। সেখান থেকে অল ইনকামিং কলস অপশটি চালু করুন। ওই অপশনটি ওপেন করলেই পাসওয়ার্ড দিতে হবে। বেশিরভাগ ফোনে ০০০০ অথবা ১২৩৪ পাসওয়ার্ড দিতে হবে। এরপর টার্ন অন করুন।

থার্ড পার্টি অ্যাপ থার্ড পার্টি অ্যাপের মাধ্যমেও এই কাজটি করা সম্ভব। সেক্ষেত্রে ট্রুকলার অ্যাপটি ডাউনলোড করতে পারেন। এই অ্যাপটি নিজে থেকেই স্প্যাম কল ডিটেক্ট করতে পারে। এবং নিজে থেকেই তা ব্লক করে দেয়।

স্প্যাম কল,ফোনঅপশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়