Digital Day 2021
ঢাকা | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

গুগল সার্চে আশানুরূপ ফল পাবার কৌশল

গুগল সার্চে আশানুরূপ ফল পাবার কৌশল
গুগল সার্চে আশানুরূপ ফল পাবার কৌশল

বার বার চেষ্টা করেও পাওয়া যায় না আশানুরূপ ফল। গুগল সার্চে গিয়েও হতাশ হতে হয় গ্রাহককে। ওয়েবে সঠিক জিনিস সার্চ করার রয়েছে নির্দিষ্ট পদ্ধতি। বেশিরভাগ গুগল ইউজারই সেই নির্দিষ্ট শব্দ বা কিওয়ার্ড সম্পর্কে জানেন না। জেনে নিন এমন কিছু পরামর্শ, যা দ্রুত আপনাকে গুগলে সার্চ রেজাল্ট পেতে সাহায্য করবে।

নিচে দেওয়া রইল সেই টিপস ও ট্রিকস ১ বার বার সার্চের পরেও যা চাইছেন না পেলে শব্দগুলিকে আরও বেছে ছোট করুন। ধরুন, আপনি কোনও ব্যক্তির নাম খুঁজতে চান, সার্চ রেজাল্টে সেই নামে শহর বা কোম্পানির নাম দেখতে চান না, তাহলে নামের আগে হাইফেন লাগিয়ে সার্চ করেল গুগল আপনাকে নামের ফলাফল দেখাবে।

২ আপনি যদি কোনও ওয়েবসাইটের মতো অন্যান্য ওয়েবসাইট খুঁজে পেতে চান, তাহলে আপনি এর জন্য "related" অপারেটর ব্যবহার করতে পারেন।

৩ যদি আপনার কোনও ছবির আরও রেফারেন্সের প্রয়োজন হয়, তাহলে প্রথমে এটি আপনার কম্পিউটারে ডাউনলোড করুন। তারপর গুগল ইমেজের সার্চ বারে টেনে আনুন। এর সঙ্গে সেই চিত্র সম্পর্কিত সার্চের ফলাফলে একই ধরনের আরও ছবি পাবেন। উপরন্তু, সার্চ বারে ক্যামেরা আইকনে ক্লিক করে প্রাসঙ্গিক ছবির URL পেস্ট করুন অথবা সরাসরি আপনার কম্পিউটারে আপলোড করুন।

৪ আপনি যদি একটি নির্দিষ্ট নামের পিডিএফ ফাইল খুঁজে পেতে চান, তাহলে আপনার "ফাইল টাইপ" অপারেটরটি সার্চে যোগ করা উচিত।

৫ যদি আপনাকে একই শব্দ বার বার গুগলে সার্চ করতে হয়, তাহলে এর জন্য আপনি গুগল অ্যালার্ট সার্ভিস ব্যবহার করতে পারেন।মনে রাখবেন, যখনই আপনি এতে আপনার সার্চের শব্দটি এন্টার করবেন, এর সঙ্গে সম্পর্কিত নতুন কিছু আসবে।

আপনি নোটিফিকেশনের মাধ্যমে এর সম্পর্কে তথ্য পেতে থাকবেন পাবেন।

গুগল সার্চ,কৌশল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়