ঢাকা | শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার

বাংলাদেশে প্রথম ব্লুটুথ কানেক্টেড স্কুটার নিয়ে এলো টিভিএস

বাংলাদেশে প্রথম ব্লুটুথ কানেক্টেড স্কুটার নিয়ে এলো টিভিএস
বাংলাদেশে প্রথম ব্লুটুথ কানেক্টেড স্কুটার নিয়ে এলো টিভিএস

বাংলাদেশে প্রথম ব্লুটুথ কানেক্টেড স্কুটার নিয়ে এলো টিভিএস লিমিটেড। গত ২২ আগস্ট সন্ধ্যায় এক ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে ‘টিভিএস এনটর্ক ১২৫ সিসি রেস এডিশন’ নামে এ স্কুটারটি উদ্বোধন করা হয়। টিভিএস রেসিং থেকে অনুপ্রাণিত হয়ে তরুণদের জন্য বিশেষভাবে ডিজাইন করা এই স্কুটারটিতে রয়েছে TVS SMARTXONNECT প্রযুক্তি, যা মূলত স্কুটারের সঙ্গে রাইডারের স্মার্টফোনটিকে টিভিএস কানেক্ট অ্যাপের মাধ্যমে যুক্ত করে ৬০টি ফিচার উপভোগের সুযোগ এনে দেবে।

টিভিএস অটো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জনাব জে একরাম হুসেইন বলেন, ‘আমরা বাংলাদেশের মার্কেটে টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন বাজারজাত করতে পেরে আনন্দিত। স্মার্ট স্কুটার হিসেবে এটি একজন রাইডারকে সর্বোত্তম সন্তুষ্টি প্রদানে বদ্ধপরিকর। টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন একটি বিশেষ ধরনের স্কুটার, যা তরুণ গ্রাহকদের আকাক্ষা পূরণের জন্য ডিজাইন করা হয়েছে।’

উদ্বোধন উপলক্ষে মন্তব্য করতে গিয়ে টিভিএস মোটর কোম্পানির ইন্টারন্যাশনাল বিজনেস-এর প্রেসিডেন্ট আর দিলীপ বলেন, ‘টিভিএস মোটর কোম্পানি সবসময় আমাদের গ্রাহকদের আকাক্ষা পূরণে সর্বোত্তম প্রযুক্তির সঙ্গে মোটরসাইকেল উদ্ভাবন করার ওপর সর্বাধিক গুরুত্বারোপ করে থাকে। টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন বাজারজাত করার সঙ্গে সঙ্গে আমরা বাংলাদেশের তরুণদের জন্য একটি আকর্ষণীয়, উদ্ভাবনী এবং উন্নত স্কুটার নিয়ে এসেছি। স্কুটারটি সারা বিশ্বে জেনারেশন জেড-এর মধ্যে ইতোমধ্যেই এর পারফরম্যান্স, স্টাইল এবং প্রযুক্তি দিয়ে গ্রাহকদের কাছে প্রিয় স্কুটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। আমরা আত্মবিশ্বাসী, এটি বাংলাদেশের স্কুটার বিভাগে একটি বিশেষ স্থান তৈরি করবে।’

স্টিলথ এয়ারক্রাফটের ডিজাইন থেকে অনুপ্রাণিত হয়ে টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন এর রেয়ার এবং এলইডি হেডল্যাম্প একটি সিগ্নেচার, আক্রমণাত্মক স্টাইলকে প্রকাশ করে। স্পোর্টি স্টাব মাফলার, এগ্রেসিভ হেডল্যাম্প ক্লাস্টার, টেক্সচার্ড ফ্লোর বোর্ড এর সঙ্গে ডায়মন্ড-কাট অ্যালোয় হুইল এনটর্ককে একটি স্বতন্ত্র স্টাইলের স্টেটমেন্ট তৈরি করে। এর চেকার্ড ফ্ল্যাগ গ্রাফিক্স ও ‘রেস এডিশন’ থ্রি-ডি লেগো টিভিএস রেসিং এর স্কুটার হিসেবে নিজেকে আরো প্রাণবন্ত করে তোলে।

এক লাখ ৭৯ হাজার ৯০০ টাকা মূল্যের টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন-এ রয়েছে নতুন প্রজন্মের TVS Racing Inspired w_ª-f¨vje CVTi-REVV 124.79cc ইঞ্জিন যা একজন রাইডারকে দেবে Best-in-Class Pick-up, Best-in-Class Power এবং Best-in-Class Throttle। এর একক-সিলিন্ডার, ৪ স্ট্রোক, ৩-ভালভ, এয়ার-কুলড SOHC ইঞ্জিন যা [email protected],500 rpm / 9.4 [email protected],500 rpm এবং [email protected],500 rpm শক্তি উৎপাদন করতে সক্ষম। ইঞ্জিনটির অতিরিক্ত ভ্যালব স্কুটারটির কর্মক্ষমতাকে বাড়িয়ে তোলে বহুমাত্রায় যা মাত্র ৯ সেকেন্ডেই দেবে ০-৬০ কিলোমিটার স্পিড।

টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন বাংলাদেশের প্রথম ও একমাত্র স্কুটার যেটিতে স্মার্ট ফোনের ব্লুটুথের সঙ্গে স্কুটারের স্পিডোমিটারকে কানেক্ট করে Navigation Assist, Engine Temperature Indicator, Caller Id With Auto Reply Sms, High Speed Alert, Last Parked Location Assist, Phone Battery Signal Strength Indicator, Share Ride Status On Social Media Platforms, Mobile Auto Sync Clock, In Built Lap Timer সহ ৬০টি ফিচার রাইডার চালানো অবস্থায় নিয়ন্ত্রণ করতে পারবেন।

এছাড়াও টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন এর এরগনোমিক্স রাইডারের আরামদায়কতা এবং নিরাপত্তার উপর সর্বোচ্চ গুরুত্বারোপ দিয়ে তৈরি করা হয়েছে। স্কুটারটির প্রশস্ত ১১০/৮০*১২ টিউবলেস টায়ারসহ টেলিস্কোপিক সাসপেনশন, ২২০ এমএম রোটো-পেটাল ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং কম টার্নিং রেডিয়াস সব ধরণের রাস্তায় রাইডারকে প্রদান করবে স্মুথ রাইডিং এক্সিপেরিয়েন্স। এর পাস বাই সুইচ, ডুয়েল সাইড স্টিয়ারিং লক, পার্কিং ব্রেক এবং ইঞ্জিন কিল সুইচের মতো বৈশিষ্ট্যগুলি রাইডারকে একটি পরিপূর্ণ স্কুটার রাইডের অভিজ্ঞতা দেবে। ব্যবহারের সুবিধার্থে টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন-এ রয়েছে এক্সটার্নাল ফুয়েল ফিল, ইউএসবি চার্জার, বিস্তৃত আন্ডার-সিট স্টোরেজ এবং টিভিএস পেটেন্টযুক্ত ‘ইজেড’ সেন্টার স্ট্যান্ড এর সুবিধা।

স্কুটারটি টিভিএস অটো বাংলাদেশের নির্দিষ্ট কিছু শো-রুম ও ডিলার পয়েন্টে আকর্ষণীয় রং রেড-ব্ল্যাক-এ পাওয়া যাচ্ছে। আরো বিস্তারিত জানতে ভিজিট করুন https://tvsabl.com/listings/ntorq-125-cc/ লিঙ্কে।

ব্লুটুথ,স্কুটার,টিভিএস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়