ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

৮ মে ২০২৪ এর বেসিস নির্বাচনে ১১ পদে মনোনয়নপত্র জমা পড়লো ৪২ প্রার্থীর

৮ মে ২০২৪ এর বেসিস নির্বাচনে ১১ পদে মনোনয়নপত্র জমা পড়লো ৪২ প্রার্থীর
৮ মে ২০২৪ এর বেসিস নির্বাচনে ১১ পদে মনোনয়নপত্র জমা পড়লো ৪২ প্রার্থীর

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪–২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনী তফসিল অনুযায়ী আজ শনিবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। রাজধানীর কারওয়ান বাজারে বেসিস কার্যালয়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়।

বেসিসের নির্বাহী কমিটির ১১টি পদে এবার রেকর্ডসংখ্যক ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে সাধারণ সদস্যদের মধ্য থেকে মনোনয়নপত্র জমা পড়েছে ৩০টি, সহযোগী সদস্য ৪, অ্যাফিলিয়েট সদস্য ৫ এবং আন্তর্জাতিক সদস্য ৩টি। বেসিসের নির্বাহী কমিটির ১১টি পদে সাধারণ সদস্যদের মধ্য থেকে ৮ এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্যদের মধ্য থেকে ১ জন করে নির্বাচিত হবেন।

বেসিসের নির্বাচন পরিচালনা পর্ষদের সদস্য নাজিম ফারহান চৌধুরী বলেন, ‘মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল আজ। উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা।’ আগামী ৩ এপ্রিল বাছাই করে ৪ এপ্রিল বৈধ মনোনয়নপত্রের তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৭ এপ্রিল বিকেল চারটা। ২০ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

বেসিসের নির্বাচন পরিচালনার জন্য টি আই এম নুরুল কবীরকে চেয়ারম্যান করে তিন সদস্যের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের অপর দুই সদস্য হলেন সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচনে তিন সদস্যের আপিল বোর্ডও গঠন করা হয়েছে। আপিল বোর্ডে চেয়ারম্যান এ তৌহিদ এবং সদস্য আবদুল্লাহ এইচ কাফি ও নাজনীন কামাল।

বেসিসের মনোনয়নপত্রের মূল্য রাখা হয়েছিল সাধারণ সদস্য ৫০ হাজার, অ্যাফিলিয়েট সদস্য ৪০ হাজার, সহযোগী সদস্য ৩০ হাজার ও আন্তর্জাতিক সদস্যের জন্য ১ লাখ ২৫ হাজার টাকা। বেসিসের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন। তাঁদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন। বেসিসের মোট সদস্য সংখ্যা দুই হাজার ৪০১ জন।

রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে আগামী ৮ মে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বেসিস নির্বাচনের ভোট গ্রহণ চলবে। সেদিনই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

৮ মে ২০২৪,বেসিস নির্বাচন-২০২৪,১১ পদ,মনোনয়নপত্র,৪২ প্রার্থী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention