গ্রাহকদের সেবা পাওয়া সহজ করতে প্রাইম ব্যাংক চালু করেছে তাদের চ্যাটবট সেবা ‘প্রাইমঅ্যাসিস্ট’।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটি বলেছে, এ প্রযুক্তির সহায়তা নিয়ে গ্রাহকরা নিজেদের অ্যাকাউন্টের তথ্য যেমন জানতে পারবেন, তেমনি পছন্দের মোবাইল মেসেঞ্জিং অ্যাপের মাধ্যমে ব্যাংকিংও করতে পারবেন।
প্রাইমঅ্যাসিস্ট হল আর্টিফিসিয়াল ইন্টিলেজেন্স ও মেশিন লার্নিং প্রযুক্তি সম্বলিত একটি চ্যাটবট, যার মাধ্যমে গ্রাহকরা ‘সহজ উপায়ে, দ্রুত ও উন্নত’ সেবা পাবেন।
“প্রাইমঅ্যাসিস্ট গ্রাহকদের আর্থিক লেনদেন, তথ্য সরবরাহ, নতুন গ্রাহক নিয়ে আসা, সেলস, প্রোমোশনসহ আরও অনেক সেবা প্রদান করবে।“
প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, প্রাইমঅ্যাসিস্ট গ্রাহকের ব্যাংকিং আরও সহজ করার প্রতিশ্রুতির প্রতিফলন। এতে গ্রাহক আর্থিক ব্যবস্থাপনায় আরও স্বাধীনতা, সুবিধা ও নিয়ন্ত্রণ পাবেন।”
ফেইসবুক মেসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মেও প্রাইমঅ্যাসিস্টের সেবা পাওয়া যাবে।
এর মাধ্যমে মোবাইল টপ-আপ, ব্যালেন্সের তথ্য, মিনি স্টেটমেন্ট, ডিপোজিট, লোন, ক্রেডিট কার্ডের আবেদনসহ বিভিন্ন কাজ করা যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
আগামীতে ইন্টারনেট ব্যাংকিং, তাৎক্ষণিক একাউন্ট খোলা, অর্থ স্থানান্তর, বিল পরিশোধ, কার্ড ব্লক ও আনব্লক করাসহ আরও কিছু সুবিধা এর সঙ্গে যোগ করা হবে বলে প্রাইম ব্যাংক জানিয়েছে।