ঢাকা | শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

শামস জামান পিডব্লিউসি বাংলাদেশের নতুন কান্ট্রি ম্যানেজিং পার্টনার

শামস জামান পিডব্লিউসি বাংলাদেশের নতুন কান্ট্রি ম্যানেজিং পার্টনার
শামস জামান পিডব্লিউসি বাংলাদেশের নতুন কান্ট্রি ম্যানেজিং পার্টনার

শামস জামান পিডব্লিউসি বাংলাদেশের নতুন কান্ট্রি ম্যানেজিং পার্টনার হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি ২৮ বছরেরও বেশি ব্যাংকিং এবং ফিন্যান্সিয়াল ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। পিডব্লিউসিতে যোগদানের পূর্বে তিনি সিটিব্যাংক এনএ বাংলাদেশের কর্পোরেট ব্যাংকিং প্রধান ছিলেন এবং সেখানে ২০ বছরেরও বেশি সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সিটিব্যাংক এনএ বাংলাদেশে যোগদানের পূর্বে, শামস একটি ইনভেস্টমেন্ট ব্যাংকে কাজ করেছেন যেখানে তিনি ক্যাপিটাল মার্কেট এবং কর্পোরেট ফাইন্যান্স ব্যবসার নেতৃত্ব দেন। শামস স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং বিবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি লিডিং স্ট্রাটেজিক গ্রোথ প্রোগ্রামে এক্সিকিউটিভ এজুকেশন সম্পন্ন করেন।

শামসের নিয়োগের ব্যাপারে পিডব্লিউসি ইন্ডিয়া এবং পিডব্লিউসি বাংলাদেশের চেয়ারম্যান সাঞ্জীব কৃষাণ বলেন, “আমরা বাংলাদেশের প্রবৃদ্ধির ব্যাপারে দৃঢ় বিশ্বাসী এবং মার্কেটে নিজেদের উপস্থিতি বাড়ানোর ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা নিশ্চিত যে শামসের অভিজ্ঞতার মাধ্যমে পিডব্লিউসি বাংলাদেশ’র সকল গ্রাহকদের আরও উন্নত পরিষেবা প্রদান ও ব্যবসায়িক চ্যালেঞ্জ-এর মোকাবেলা করতে সক্ষম হবে।”

পিডব্লিউসি বাংলাদেশের একটি প্রধান লক্ষ্য হচ্ছে দেশীয় প্রতিভাবানদের জন্য একটি বিশ্বমানের কাজের পরিবেশ তৈরী করা যা গ্রাহকদের ব্যবসায়ের জন্য টেকসই ফলাফল প্রদান এবং বিশ্বাস গড়ে তোলতে সক্ষম হবে। শামসের নেতৃত্বে, পিডব্লিউসি বাংলাদেশ এখন ১৫০ জনেরও অধিক পেশাদারদের একটি শক্তিশালী দল রয়েছে, যারা তাদের বিশ্বব্যাপী সহকর্মীদের নিয়ে দেশে অবস্থিত বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক গ্রাহকদের বিস্তৃত পরিসরে প্রযুক্তিভিত্তিক সর্বোত্তম পরিষেবা প্রদান করতে সক্ষম।

তার নিযুক্তির প্রসঙ্গে, পিডব্লিউসি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং পার্টনার শামস জামান বলেন, “আমি পিডব্লিউসি নেটওয়ার্কের অংশ হতে পেরে খুবই আনন্দিত। বাংলাদেশ পরিবর্তনের দ্বারপ্রান্তে এবং আমি আমাদের স্থানীয় এবং বৈশ্বিক প্রতিভাবান সহকর্মীদের সাথে উদ্ভাবন ও কৌশল নির্ধারণের মাধ্যমে আমাদের অংশীদারদের জন্য ব্যতিক্রমী ফলাফল প্রদানের জন্য সম্মিলিত শক্তি প্রয়োগ করে কাজ করতে আগ্রহী যা আমাদের সংস্থাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে এবং ইতিবাচক প্রভাব ফেলবে। তদুপরি যা আমাদের জাতীয় প্রবৃদ্ধিতে ইতিবাচক প্রভাব ফেলবে।”

গত পাঁচ বছর ধরে বাংলাদেশের সামষ্টিক অর্থনীতির ক্রমবর্ধমান প্রবৃদ্ধি হচ্ছে। একই সময়ে- উচ্চ মুদ্রাস্ফীতি, কম বৈদেশিক মুদ্রার রিজার্ভ এবং জ্বালানি দামে আকস্মিক বৃদ্ধির মতো বেশ কয়েকটি সামষ্টিক অর্থনৈতিক ধাক্কাও সামলাতে হয়েছে। পিডব্লিউসি বাংলাদেশ- দেশের ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে এই সাময়িক সমস্যাগুলো মোকাবিলা করে তাদের প্রতিষ্ঠানকে লাভজনক রাখতে সহায়তা করছে। একই সাথে, ফার্মটি গ্রাহক প্রতিষ্ঠানগুলোকে ভবিষ্যতে প্রাসঙ্গিক রাখার জন্য বিভিন্ন পরিবর্তনশীল উদ্যোগ গ্রহণ করছে।

শামস জামান,পিডব্লিউসি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend