ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

নারী দিবসে কর্মীদের জন্য বিক্রয়-এর বিশেষ আয়োজন ‘মনের জানালা’

নারী দিবসে কর্মীদের জন্য বিক্রয়-এর বিশেষ আয়োজন ‘মনের জানালা’
নারী দিবসে কর্মীদের জন্য বিক্রয়-এর বিশেষ আয়োজন ‘মনের জানালা’

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এবারের থিম #ChooseToChallenge-কে সামনে রেখে বিক্রয় ডট কমের প্রধান কার্যালয়ে ‘Women in Leadership: Achieving an Equal Future in a COVID-19 World’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে। বিক্রয় ডট কম জাতিসংঘের #HeforShe প্রোগ্রামের সঙ্গে যুক্ত হয়ে ‘মনের জানালা’ শীর্ষক একটি ফোরাম তৈরি করেছে। তরুণ নারী কর্মীদের মধ্যে নেতৃত্বের গুণগত মান বাড়ানোর লক্ষ্যে গত পাঁচ বছর ধরে প্রতি তিন মাস অন্তর এ অনুষ্ঠানটি হয়ে আসছে।

এবারের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনসিটো পিআর লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর মাহজাবিন ফেরদৌস। এছাড়াও বিক্রয়-এর পক্ষ থেকে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন কো-ম্যানেজিং ডিরেক্টর ঈশিতা শারমিন, কো-ম্যানেজিং ডিরেক্টর নাজ হুসাইন।

‘মনের জানালা’ ফোরামটি প্রতিনিয়ত লিঙ্গ বৈষম্য দূরীকরণ এবং সকল ক্ষেত্রে নারী সদস্যগণের অংশগ্রহণ উৎসাহিত করার উদ্দেশ্যে কাজ করছে। এই লক্ষ্য বাস্তবায়নে ফোরামের তিন উপদেষ্টা- নাজ হুসাইন, রেহেনুমা ইসলাম এবং ঈশিতা শারমিন নিয়মিত কাজ করে যাচ্ছেন। নারী কর্মীদের কেন্দ্র করে আয়োজন করা হলেও, এই ফোরামে পুরুষ কর্মীরাও তাঁদের মতামত জানাতে পারেন।

‘মনের জানালা’ প্রসঙ্গে অনুষ্ঠানের অতিথি এবং কনসিটো পিআর-এর এক্সিকিউটিভ ডিরেক্টর মাহজাবীন ফেরদৌস বলেন, “এবারের আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে #ChooseToChallenge স্লোগানে। বহু বছর ধরেই নারীরা সাংসারিক জীবনের পাশাপাশি বিভিন্ন চ্যালেঞ্জিং পেশাতে নিজের শক্ত অবস্থান গড়ে তুলেছে এবং আশার কথা হলো এই সংখ্যাটি প্রতিনিয়ত বেড়ে চলেছে। এই ক্রমবর্ধমান সংখ্যাকে যোগ্যতা প্রমাণের সুযোগ করে দিচ্ছে বিক্রয় ডট কম-এর মতো প্রতিষ্ঠান, যেখানে নারী কর্মীর সংখ্যা অনেক বেশি ও কর্পোরেট সেলস, প্রপার্টি এবং ভেহিকেলসের মতো চ্যালেঞ্জিং খাতে কাজে নারীরা সফলতার সাথে কাজ করে যাচ্ছে। এটি সত্যিই প্রশংসনীয় এবং আশা করছি, ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। ‘মনের জানালা’-এর মতো চমৎকার একটি অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ করার জন্য আমি বিক্রয় ডট কম-কে ধন্যবাদ জানাতে চাই।”

বিক্রয় ডট কম-এর কো-ম্যানেজিং ডিরেক্টর ঈশিতা শারমিন বলেন, “‘মনের জানালা’ বিক্রয়-এর একটি ঐতিহ্য ও ব্যতিক্রমধর্মী নিয়মিত আয়োজন। আমি মনে করি মাহজাবিন ফেরদৌসের মতো একজন অনুপ্রেরণাদায়ক ব্যক্তি যিনি ক্যারিয়ারের বিভিন্ন পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ ভূমিকায় তিনি দায়িত্ব পালন করেছেন, তাঁর অভিজ্ঞতা থেকে আমাদের তরুণ নারী কর্মীদের অনেক কিছু শেখার আছে। ব্যবস্থাপনা পর্যায়ে নারী ও পুরুষ কর্মীদের বৈচিত্র্য সবসময়ই ভালো ফলাফল বয়ে আনে, কিন্তু বেশিরভাগ প্রতিষ্ঠানগুলিতে নেতৃত্বের ভূমিকাগুলিতে নারীদের অংশগ্রহণ কম থাকে। তবে বিক্রয় এ আমরা সবসময়ই নারী ও পুরুষ উভয়কে সমান সুযোগ দিয়ে থাকি যাতে করে তাঁরা সেই আত্মবিশ্বাসটি গড়ে তুলতে পারে।”

মনের জানালা,বিক্রয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention