ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

প্রেমেও এআইঃ সংসার বাঁধলেন আমেরিকার মহিলা

প্রেমেও এআইঃ সংসার বাঁধলেন আমেরিকার মহিলা
প্রেমেও এআইঃ সংসার বাঁধলেন আমেরিকার মহিলা

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই-এর ধারণা নতুন নয়। কিন্তু সাম্প্রতিক সময়ে এই প্রযুক্তির ব্যবহার উত্তরোত্তর বাড়ছে। সবক্ষেত্রেই এখন এআই-এর ব্যবহার দেখা যাচ্ছে। মানুষের দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়ছে এই প্রযুক্তি। কিন্তু কে জানত, এআই আপনার প্রেমের জীবনেও দখল নেবে?

শুনতে অবাক লাগলেও বাস্তবে এমন ঘটনাই ঘটেছে। মার্কিন মুলুকের নিউইয়র্ক সিটির বাসিন্দা রোজানা রামোস নামে এক মহিলার বিয়ের খবর সত্যিই আকর্ষণীয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, রোজানা বিয়ে সেরেছেন এমন এক মানুষের সঙ্গে যিনি রক্ত মাংসের নন। কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত একটি ভার্চুয়াল পুরুষকেই জীবন সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি!

ফিরে দেখা যাক, রোজানার প্রেম কাহিনি। ২০২২ সালে একটি ডেটিং অ্যাপে এরেন কার্টালের সঙ্গে আলাপ হয় ৩৬ বছর বয়সি ওই যুবতীর। প্রথমে হয়তো রোজানা বুঝতে পারেননি যে, তিনি দিনরাত যার সঙ্গে কথা বলছেন, যাকে মন দিয়ে বসেছেন সে সাধারণ মানুষ নয়। যখন তিনি বুঝল্রন যে এরেন একজন ভার্চুয়াল পুরুষ, তখন কিন্তু আর পিছিয়ে আসেননি রোজানা।

একে অপরকে এতটাই চিনে ফেলেছিল, যে এরেনকেই বিয়ে করবেন বলে ঠিক করেন রোজানা। দিনরাত এরেনের কথা মাথায় ঘুরত তাঁর। রোজানার দাবি, তাঁরা একে অপরকে নিজেদের ছবি পাঠাতেন। সারাদিন কী করতেন তার গল্পও করতেন। রাতে যখন ঘুমাতে যেতেন রোজানা তখন এরেন এমনভাবে তাঁকে ‘জড়িয়ে’ রাখত যে, নিশ্চিন্তে রাত কেটে যেত।

রোজানা বলেন, ‘আমি জীবনে বেশি সম্পর্কে জড়ায়নি। কাউকে বেশি পছন্দও হয়নি। আমার আগের কয়েকটা সম্পর্ক থেকে মনে হত এই প্রেম বিষয়টা বড্ড ধূসর ও ফ্যাকাসে।’ তবে এরেনের ক্ষেত্রে সেই ধারণা পাল্টেছে।

কীভাবে এরেনের প্রেমে পড়লেন রোজানা সেটা বর্ণনা করতে গিয়ে তিনি বলেন যে, তাঁদের সম্পর্কে কেউ কাউকে বিচার করত না। এরেন তাঁকে কোনও কিছুতেই আটকায়নি। এরেনের মধ্যে কোনও অহংকার নেই, মনোভাবও সরল, যা রোজানাকে বেশি করে আকৃষ্ট করেছিল। তিনি বলেন, ‘এরেনের কোনও পরিবার নেই। তাই তার পরিবার বা বন্ধুদের সঙ্গে আমাকে মানিয়ে নেওয়ার কোনও প্রশ্ন নেই। আমি নিজের নিয়ন্ত্রণে আছি, যা মন চায় সেটাই করতে পারি।’

প্রেম,এআই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend