ঢাকা | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার

অনলাইন ডেটিং-এ মজেছেন ? কীভাবে নিজের প্রোফাইল আকর্ষণীয় করে তুলবেন

অনলাইন ডেটিং-এ মজেছেন ? কীভাবে নিজের প্রোফাইল আকর্ষণীয় করে তুলবেন
অনলাইন ডেটিং-এ মজেছেন ? কীভাবে নিজের প্রোফাইল আকর্ষণীয় করে তুলবেন

গত দুবছরে চার দেওয়ালই হয়েছে সঙ্গী। বেড়েছে কাজের চাপ। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মানসিক চাপও। সংক্রমণের ভয়ে বাড়ির বাইরে পা রাখতেই এখন ভয় পাচ্ছেন সকলে। প্রেম, আড্ডা, বন্ধু-বান্ধবদের সঙ্গে দেখা করা সবই এখন বন্ধ। আর তাই এখন অনলাইন ডেটিং এর ধুম বেড়েছে অনেকটাই। কাজের শেষে মনকে শান্ত করতে, একটু নিজের মতো করে সময় কাটাতে অনেকেই এখন যাতায়াত বাড়িয়েছেন অনলাইন ডেটিং অ্যাপে। মানসিকতায় মিল হলে একসঙ্গে বেশ কিছুটা সময় কথা বলে কাটাচ্ছেন তাঁরা। এতে একাকিত্বও যেমন ঘুচছে সেই সঙ্গে নতুন বন্ধুও পাওয়া যাচ্ছে। তবে শুধু বন্ধু খোঁজাই নয়, জীবনসঙ্গীরও খোঁজ চালাচ্ছেন অনেকে।

লকডাউনে প্রচুর মানুষ বিবাহ বন্ধনেও আবদ্ধ হয়েছেন। আর নেটপাড়ায় এখন ১৮-৩০ বছর বয়সীদের যাতায়াত সবচেয়ে বেশি। অনলাইন ডেটিং অ্যাপে সরাসরি দেখা সাক্ষাৎ এর সুযোগ নেই, কিন্তু আপনার পছন্দ, শখ, পেশা-এসব নিয়ে বিশদে জানার সুযোগ কিন্তু থাকে। আর এখান থেকেই অনেকে ক্রাশও খাচ্ছেন। তবে পুরনো প্রেম ভুলে এই লকডাউনে আবার নতুন করে প্রেমে পড়তে চান? খুঁজে নিতে চান নিজের মনের মানুষকে? তাহলে একটু যন্ত নিয়ে সাজিয়ে নিন আপনার সোশ্যাল মিডিয়ার প্রোফাইলটি। সেই সঙ্গে অবশ্য ডেটিং অ্যাপের প্রোফাইলও ভালো করে সাজিয়ে নিতে ভুলবেন না।

ডেটিং অ্যাপে যাঁরা ঘোরাফেরা করেন তাঁদের বেশিরভাগেরই বয়স কিন্তু ১৮-৩০ এর মধ্যে। আর এঁরা সকলেই বায়োতে ক্যাচি কোনও লেখা পছন্দ করেন। আপনিও নজর দিন বায়োতে। ছোট্ট অথচ সুন্দর করে লিখে ফেলুন নিজের বায়ো। তবে তা যেন আকর্ষণীয় হয়। আত্মজীবনীর মতো বোরিং কোনও কিছু লিখবেন না। সেই সঙ্গে নিজের কেরিয়ার, অ্যাচিভমেন্ট, জীবনের লক্ষ্য এসবও অবশ্যি রাখুন। কারণ দেখা গিয়েছে যাঁরা ৩০ বছরের ঊর্ধ্বে তাঁরা কিন্তু ডেটিং অ্যাপে এসে প্রথমেই এই দিকটায় নজর করেন। সেই সঙ্গে যে শহরের বাসিন্দা তা নিয়েও কিন্তু মজার দু ছত্র কিছু লিখতে পারেন।

এবার আসা যাক ছবি প্রসঙ্গে। যেহেতু ছবি দেখেই এখানে আপনার সঙ্গে কারোর পরিচয় হচ্ছে তাই ছবিটাও কিন্তু ভালো হওয়া প্রয়োজন। তাই স্পষ্ট ছবি হওয়া প্রয়োজন। যেখানে ছবি দেখে যেন অনুমান করা যায় যে আপনি ব্যক্তি হিসেবে কীরকম। ছবি সাদামাটা রাখার চেষ্টা করুন। তবে বন্ধুদের সঙ্গে তোলা কোনও প্রিয় ছবি, পোষ্যর সঙ্গে ছবি কিংবা নিজের পছন্দের খেলার সঙ্গে কোনও ছবি থাকলে তা ব্যবহার করতে পারেন।

অন্য কারোর প্রোফাইল থেকে কিছু কপি করবেন না। আপনি যেমন, আপনার মানসিকতা যেরকম তাই ধরার চেষ্টা করুন বায়োতে। যখন কারোর সঙ্গে বন্ধুত্ব করবেন তখনও কিন্তু এই বিষয়টি মাথায় রাখবেন। নিজেকে অতিরিক্ত কিছু দেখাতে যাবেন না। সেই সঙ্গে পুরনো প্রেম কিংবা অতীত নিয়ে বেশি কথা বলবেন না। আপনার অতীত কেমন ছিল, কেন প্রাক্তনের কথা আজও আপনার মনে পড়ে এসব কিন্তু কেউ শুনতে চান না। নুজে যেমন সেকথাই সাজিয়ে গুজিয়ে প্রোফাইলে লিখে রাখুন। ব্যাস...অতিরিক্ত আর কিছু প্রয়োজন নেই।

অনলাইন ডেটিং,আকর্ষণীয় প্রোফাইল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়