ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৫ °সে
|
বাংলা কনভার্টার
walton

বাজারের হাই-এন্ড স্মার্টফোনগুলোর প্রতিযোগিতা বাড়াতে ভিভো এক্স৭০ প্রো ৫জি

বাজারের হাই-এন্ড স্মার্টফোনগুলোর প্রতিযোগিতা বাড়াতে ভিভো এক্স৭০ প্রো ৫জি
বাজারের হাই-এন্ড স্মার্টফোনগুলোর প্রতিযোগিতা বাড়াতে ভিভো এক্স৭০ প্রো ৫জি

গত বছর বাংলাদেশের বাজারে এসেছিলো বেশ কয়েকটি হাই-এন্ড স্মার্টফোন। এর মধ্যে আলোচিত স্মার্টফোন ছিলো স্যামসাংয়ের- গ্যালাক্সি এস২০ (ফ্যান এডিশন) এবং গ্যালাক্সি নোট২০। চলতি বছরের শুরুতে প্রশংসিত হয়েছিল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এক্স৬০প্রো।

এদিকে, ২০২১ সালে এরপর আর তেমন কোনো হাই-এন্ড স্মার্টফোন আসেনি দেশের স্মার্টফোন বাজারে। বছরের শেষ প্রান্তিকে এসে নতুন করে চমক দেখিয়েছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো তাদের হাই-এন্ড স্মার্টফোন ভিভো এক্স৭০ প্রো৫জি দিয়ে।

গত মাসে বাজারে আসার পর ইতিমধ্যেই তুমুল প্রশংসা কুঁড়িয়েছে এক্স৭০ প্রো৫জি। ধারণা করা হচ্ছে গেলো বছরের গ্যালাক্সি এস২০ (ফ্যান এডিশন) এবং গ্যালাক্সি নোট২০’কে প্রতিযোগিতা দেবে এক্স৭০ প্রো৫জি।

বাংলাদেশের গ্রাহকরা সাম্প্রতিককালে আগ্রহী হয়ে উঠেছেন হাই-এন্ড স্মার্টফোনের প্রতি। এই গ্রাহকদের জন্যেই বর্তমান স্মার্টফোন বাজারের টপ তিনটি স্মার্টফোনের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য নিয়ে আমাদের আজকের আয়োজন-

ভিভো এক্স৭০ প্রো৫জি:

বাজারে সবচেয়ে নতুন স্মার্টফোন হিসেবে শুরু করা যাক ভিভো এক্স৭০ প্রো৫জি দিয়েই। প্রিমিয়াম স্মার্টফোনগুলোর মধ্যে কেউ খোঁজেন বেস্ট ব্যাটারি, কেউ ক্যামেরা আবার কেউ ডিজাইন। এই সবগুলো চাহিদার সমন্বয় রয়েছে ভিভো’র নতুন এই মডেলে। মূলত, এক্স৭০ প্রো৫জি এর চমক এর ক্যামেরায়। ভিভো এই স্মার্টফোনের ক্যামেরায় যুক্ত করা হয়েছে বিখ্যাত লেন্স নির্মাতা প্রতিষ্ঠান কার্ল জেইসের চারটি পোর্ট্রইেট ক্যামেরা লেন্সের আদলে- বায়োটার, ডিসটাগন, প্ল্যানার, এবং সোনার ফিল্টারস; যার সবগুলোই ব্যয়বহুল এবং প্রফেশনাল ক্যামেরা লেন্স বলে ফটোগ্রাফার ও সিনেমাটোগ্রাফারদের কাছে পরিচিত। এছাড়াও জেইসের আরো একটি ক্যামেরা প্রযুক্তি; টি* কোটিং যুক্ত হয়েছে এক্স৭০ প্রো৫জি’তে। এই টি* কোটিং হলো ছবি তোলার সময় আলোর প্রতিফলন হ্রাসে কাজ করে, আলোর প্রতিফলনকে স্বচ্ছ করে লেন্সের মাধ্যমে ছবির ঘোস্টিং এবং নয়েজ কমিয়ে আনে।

এতো গেলো ক্যামেরা প্রযুক্তির কথা। স্টোরেজেও চমক রেখেছে ভিভো। এক্স৭০ প্রো৫জি’ তে রয়েছে ১২ গিগাবাইট র্যাম এবং ২৫৬ গিগাবাইটের রম। যুক্ত হয়েছে ৪৪৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফ্ল্যাগশিপ এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে কসমিক ব্ল্যাক ও অরোরা ডন রঙে। ভিভো এক্স৭০ প্রো৫জি এর বাজার মূল্য ৭২,৯৯০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এস২০ (ফ্যান এডিশন) : ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার সঙ্গে গ্যালাক্সি এস২০ ফোনে রয়েছে ত্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। পেছনের ক্যামেরাগুলো যথাক্রমে ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির সঙ্গে রয়েছে ২৫ ওয়াটের একটি ফাস্ট চার্জার। স্টোরেজের ক্ষেত্রে গ্যালাক্সি এস২০ স্মার্টফোনে রয়েছে ৮ গিগাবাইট র্যাম এবং ১২৮ গিগাবাইট রম। স্যামসাং এস২০ পাওয়া যাচ্ছে ক্লাউড মিন্ট, ক্লাউডি নেভি এবং ক্লাউড রেড রঙে। মূল্য ৬৪ হাজার ৯৯৯ টাকা।

গ্যালাক্সি নোট ২০: ৯৯ হাজার ৯৯৯ টাকার এই স্মার্টফোনে ৮ জিবি র্যাম ও ২৫৬ জিবি রম রয়েছে। ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার সাথে ত্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে গ্যালাক্সি নোট২০ স্মার্টফোনে। রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ৬৪ মেগাপিক্সেল, ১২ মেগাপিক্সেল এবং ১২ মেগাপিক্সেলের। ৮কে মানের ভিডিও করার সক্ষমতাও রয়েছে গ্যালাক্সি নোট ২০’তে। এর ব্যাটারি সক্ষমতা ৪৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। রয়েছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। বাজারে গ্যালাক্সি নোট২০ পাওয়া যাচ্ছে মিসটিক ব্রোঞ্জ এবং মিসটিক গ্রিন রঙে।

ভিভো এক্স৭০ প্রো ৫জি,ভিভো
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়