ঢাকা | বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

অপোর প্রথম ভাজযোগ্য ফোন বাংলাদেশে আসছে!

অপোর প্রথম ভাজযোগ্য ফোন বাংলাদেশে আসছে!
অপোর প্রথম ভাজযোগ্য ফোন বাংলাদেশে আসছে!

কিছুদিন আগেই বিশ্বব্যাপী অপোর প্রথম ভাজযোগ্য ফ্লাগশিপ ফোন দিয়ে হৈচৈ পড়ে গিয়েছিল। বিশ্বব্যাপী যে হাতে গোনা কয়েকটি স্মার্টফোন কোম্পানি ভাজযোগ্য বা ফোল্ডেবেল ফোন বাজারে এনেছে তাদের তালিকায় সর্বশেষ সংযোজন অপো। এবার গুঞ্জণ উঠেছে অপোর সক্ষমতার পরিচায়ক এই ফোনটি বাংলাদেশের বাজারে আসতে পারে এ নিয়ে।

কারণ সম্পতি অপো ‘ও ফ্যান’ ফেস্টিভ্যালে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড্যামন ইয়াং এর হাতে ফোনটি দেখা গেছে। অনুষ্ঠানের এক ফাঁকে দেখা যায়, সহকর্মীর সঙ্গে আলাপরত ড্যামন ইয়াং বাম হাতে সাদা রঙ্গের ফোনটি ধরে আছেন। ফোনটি যে আধুনিক প্রযুক্তি সম্পন্ন ফাইন্ড এন এটা নিশ্চিত হওয়া গেছে।

সূত্রে জানা গেছে, দুর্দান্ত কাটিং এজ প্রযুক্তির ফাইন্ড এন ফোনটি বাংলাদেশের বাজারেও আসতে পারে। তবে কবে আসতে পারে এ সম্পর্কে কোন ধারণা পাওয়া যায়নি।

জানা গেছে, অপোর নতুন ফাইন্ড এন মোবাইলটিতে থাকছে ৭.১ ইঞ্চি ও ৫.৪৯ ইঞ্চি বিশিষ্ট ডুয়েল ডিসপ্লে। ফোল্ডেবল এলটিপি ও অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজ্যুলেশন দেওয়া হয়েছে আনফোল্ডেড ১৭৯২১৯২০ পিক্সেল এর পি পি আই ডেনসিটি হবে ৩৭০ ও অপরটি হবে ৯৮৮১৯৭২ পিক্সেল।

আকর্ষণীয় এই ফোনটি আসছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ নিয়ে। যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো এবং অপরটি হবে ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর। এ ছাড়াও সঙ্গে দেওয়া হয়েছে একটি এলইডি ফ্ল্যাশ।

ফাইন্ড এন ফোনটির চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটির সঙ্গে থাকছে ৮/১২ জিবি র‌্যাম এবং ২৫৬/৫১২ জিবি ফোন স্টোরেজ।

ফাইভজি বিশিষ্ট মোবাইলটিতে দেওয়া হয়েছে ৪,৫০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। এছাড়া ফাস্ট চার্জিং এর জন্য দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের সুপারভুক ফ্ল্যাশ, ১৫ ওয়াটের ওয়্যারলেস ও ১০ ওয়াটের রিভার্স চার্জ সিস্টেম।

অপো,ভাজযোগ্য ফোন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়