ঢাকা | বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

ইনফিনিক্স নোট ১২:আরো বড় স্টোরেজ সুবিধা

ইনফিনিক্স নোট ১২:আরো বড় স্টোরেজ সুবিধা
ইনফিনিক্স নোট ১২:আরো বড় স্টোরেজ সুবিধা

বাংলাদেশের স্মার্টফোন মার্কেটের তুমুল জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড ‘ইনফিনিক্স’ বাজারে আনছে প্রিমিয়াম ক্যাটাগরির নোট সিরিজ এর স্মার্টফোন ‘নোট ১২’। টেকপাড়ায় গুঞ্জন রয়েছে, কাঙ্ক্ষিত এই ডিভাইসটি ইনফিনিক্সের সর্বোচ্চ বিক্রিত হ্যান্ডসেট ‘নোট ১১ প্রো’ এর প্রধান প্রধান সব ফিচারকেও ছাড়িয়ে যাবে।

ইনফিনিক্সের নতুন মোবাইলের প্রতি দেশের তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের সবসময় বেশ আগ্রহ থাকে। ধারণা করা হচ্ছে, এবার ‘ডিসপ্লে’কে গুরুত্ব দিয়ে এবং ‘অ্যামোলেড স্টানার’ স্লোগানে বাজারে আনা হচ্ছে নোট সিরিজের সর্বশেষ এই স্মার্টফোনটি। স্বাচ্ছন্দ্যময় ডিজিটাল জীবনের পথ সুগম করতে জনপ্রিয় এই চীনা ব্র্যান্ডটি কর্মদক্ষতা ও উৎপাদনমুখিতার কথা মাথায় রেখে প্রস্তুত করে সেরা স্মার্টফোন। বিভিন্ন সূত্র জানিয়েছে, দেখতে বাহারি ‘নোট ১২’ ডিভাইসটি হতে পারে ৭.৯এমএম আল্ট্রা স্লিম ডিজাইনের। ইনফিনিক্সের নোট সিরিজের স্মার্টফোন এমনিতেই উচ্চ-সক্ষমতার জন্য গ্রাহক মহলে পরিচিত। এই সিরিজের স্মার্টফোনের মসৃণ ও অভিনব ডিজাইন সহজেই স্মার্টফোনভক্তদের মন কাড়তে সক্ষম। ‘নোট ১২’ ডিভাইসটির অত্যাধুনিক সব ফিচার ব্যবহারকারীদের প্রত্যাশা মেটাতে সক্ষম হবে এমনটাই ধারণা সবার।

‘নোট ১২’ স্মার্টফোনটি কেমন হতে পারে তা অনুমান করে ইতোমধ্যে ইন্টারনেটে ঝড় তুলেছেন টেকভক্তরা। তাদের মতে, ডিভাইসটির আকর্ষণীয় ৬.৭ এফএইচডি+ ট্রু কালার অ্যামোলয়েড ডিসপ্লের কারণে দ্রুত-ই বাজারে কাটতি দেখা দেবে এই মোবাইলটির। এই ডিভাইস নিয়ে আরো ভবিষ্যৎবাণী করা হচ্ছে, ‘নোট ১২’ এর ইনফিনিটি ডিসপ্লে ব্যবহারকারীদের যেকোনো আলোতে বৃহদাকার পর্দায় ‘ক্রিস্টাল ক্লিয়ার’ দৃশ্য উপভোগের সুযোগ করে দেবে। পরিমিত বাজেটের মধ্যে ইনফিনিক্সের মতো একটি শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড এটির নির্দিষ্ট গ্রাহকদের জন্য কী করে পরিশীলিত ফিচারের এমন একটি হ্যান্ডসেট বাজারে নিয়ে আসছে তাই এখন দেখার বিষয়।

এ সম্পর্কিত খবরে আরো বলা হচ্ছে, শক্তিশালী পারফরম্যান্সের জন্য ইনফিনিক্স ‘নোট ১২’ স্মার্টফোনে থাকছে ‘হেলিওজি৮৮ আল্ট্রা গেমিং প্রসেসর’। সবধরনের মাল্টি টাস্কিং এ সক্ষম এই স্মার্টফোন ব্যবহারকারীদের ভিন্নমাত্রার নিরাপত্তা প্রদান করবে। এছাড়া, প্রফেশনাল মোবাইল ফটোগ্রাফাররা ডিভাইসটিতে পাবেন সর্বোচ্চ ১১জিবি (৬জিবি+৫জিবি) বর্ধিত র‌্যামের অবিশ্বাস্য স্টোরেজ সুবিধা। ডিজিটাল বাংলাদেশের এই সময়ে নতুন প্রজন্মকে তাদের মোবাইল সেট-এ নানান মাল্টিডাইমেনশনাল কাজ করতে হয়। এক্ষেত্রে আকর্ষণীয় ও উচ্চ-পারফরম্যান্সের ‘নোট ১২’ হতে পারে তরুণ প্রজন্মের শীর্ষ পছন্দ!

আরো কয়েকটি টেক সূত্র জানাচ্ছে, ‘নোট ১২’ ডিভাইসে থাকছে উন্নতমানের ৫০০০এমএএইচ ইন্টেলিজেন্স ব্যাটারি এবং ৩৩ওয়াট সুপার চার্জ সুবিধা। এর ফলে হঠাৎ করে স্মার্টফোনের চার্জ কমে যাওয়া ও ব্যাটারির পারফরম্যান্স এর অবনমন ঘটবে না এবং ডিভাইসটি নির্বিঘ্নে সারাদিন ব্যবহার করা যাবে।

এছাড়া, স্মার্টফোনটি আন্তর্জাতিকভাবে কবে বাজারে আসছে তা নিয়েও রয়েছে নানা জল্পনা-কল্পনা। বর্তমান মোবাইল ব্যবহারকারীদের মধ্যে চীনা এই ব্র্যান্ডটিকে ঘিরে রয়েছে বাড়তি প্রত্যাশা। বলা হচ্ছে, উদ্ভাবনী ‘নোট ১২’ ফোনটিতে থাকতে পারে ৫০ মেগাপিক্সেল আল্ট্রা নাইট ট্রিপল ক্যামেরাও। ডিভাইসটি সর্বশেষ অ্যান্ড্রয়েড-১১ ওএস (অপারেটিং সিস্টেম) চালিত এবং অনবদ্য গড়ন ও পারফরম্যান্সের ‘নোট ১২’ বাজারে আসতে পারে ‘ফরেস্ট ব্ল্যাক’, ‘জুয়েল ব্লু’ এবং ‘সানসেট গোল্ডেন’ রঙে। সিগনেচার এই ডিভাইসটির দাম কত হতে পারে তা জানা যাবে শিগগিরই।

ইনফিনিক্স নোট ১২,স্টোরেজ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়