ঢাকা | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

নান্দনিক ডিজাইনের স্টাইলিশ ‘হট ১২’ বাজারে আনল ইনফিনিক্স

নান্দনিক ডিজাইনের স্টাইলিশ ‘হট ১২’ বাজারে আনল ইনফিনিক্স
নান্দনিক ডিজাইনের স্টাইলিশ ‘হট ১২’ বাজারে আনল ইনফিনিক্স

জনপ্রিয় মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিক্স আজ ব্র্যান্ডটির হট সিরিজের স্মার্টফোনের সর্বশেষ সংস্করণহট ১২বাজারে এনেছে। গ্রাহকদের কাঙ্ক্ষিত এই ডিভাইসে থাকছে হেলিও জি৮৫ প্রসেসর, ৯০ হার্টজের .৮২ইঞ্চিপ্রো-লেভেল পাঞ্চ হোলডিসপ্লে, ১১জিবি ্যাম+১২৮জিবি রম এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসম্পন্ন ৫০০০এমএএইচ টেকসই ব্যাটারি। বাহারি এই মোবাইল ফোনের নান্দনিকস্ট্রেইট-এজডিজাইন প্রথম দেখাতেই স্মার্টফোনপ্রেমীদের মন কেড়ে নেবে।

হট ১২ডিভাইসটিতে মিডিয়াটেক জি৮৫ গেমিং চিপসেট এর সাহায্যে নির্বিঘ্নেহাই ফ্রেমরেট এর গেম খেলা যায় এবং এতেরেসপন্স টাইম কম লাগে গেমিং কমিনিউকেশন দ্রুততর হয়। এই স্মার্টফোনের চিপসেটে রয়েছেডুয়েল কোর ফ্ল্যাগশিপ সিপিইউ আর্কিটেকচার’, ২টিফাস্ট এআরএম কর্টেক্স-এ৭৫ কোর’, যেগুলো সর্বোচ্চ গিগাহার্টজ পর্যন্ত পারফরম্যান্স বাড়াতে সক্ষম আরো আছে ৬টি স্মল এআরএম কর্টেক্স-এ৫৫ কোর এবং এগুলো . গিগাহার্টজ পর্যন্ত পারফরম্যান্স বাড়াতে পারে। মোবাইলটির এই মাল্টিপ্রসেসিং ফিচার প্রয়োজনে একসঙ্গে আটটি কোর-কেও পারফরম্যান্সের জন্য কাজে লাগাতে সক্ষম। তাই এই স্মার্টফোনের মাধ্যমে দ্রুতগতির ভারী গেমিং এর অসাধারণ অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

মোবাইলের ১২৮জিবি+৬জিবি মেমোরি এবং ্যাম ফিচার প্রয়োজন অনুসারে গ্রাহকদের একাধিক এপ্লিকেশন ব্যবহারের সুযোগ করে দেয় এবং পারফরম্যান্সের কোনো ঘাটতি ছাড়াই একটি থেকে অন্য অ্যাপ ব্যবহার করা যায়। অধিকন্তু, ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিত্যাম ফিউশন টেকনোলজিব্যবহার করেহট ১২গ্রাহকরা বর্ধিত ৫জিবি ্যাম (সর্বোচ্চ ১১জিবি পর্যন্ত সমন্বিত ্যাম) ব্যবহারের সুযোগ পাবেন; এতে ব্যাকগ্রাউন্ডক্যাশড অ্যাপ্লিকেশনসক্ষমতার সংখ্যা তিন থেকে ৯টি পর্যন্ত বৃদ্ধি পাবে এবং শীর্ষ ২০টি অ্যাপেরঅ্যাভারেজ লঞ্চ টাইম’- সময় কম লাগবে ১০ থেকে ১৫ শতাংশ। স্মার্টফোনের বাড়তি স্টোরেজ সুবিধা এবং বর্ধিত ১১জিবি ্যাম নিঃসন্দেহে ব্যবহারকারীদের দিবে গেমিং এর ব্যতিক্রমী অভিজ্ঞতা।

এই ডিভাইসের .৮২ইঞ্চির ৯০হার্টজপ্রো-লেভেল -স্পোর্টস সিল্কি-স্মুখ স্ক্রিনগেমিং দরকারি অ্যাপগুলো ব্যবহারের জন্য নির্দ্বিধায় একটি আদর্শ ফোন। মোবাইলটির ১৮০হার্টজ টাচ স্যাম্পলিং রেট সম্পন্ন ডিসপ্লে তাৎক্ষণিকভাবে কার্যকরী এবং সহজেই হাই ফ্রেম রেট সামলিয়ে গ্রাহকদের ধারাবাহিক গেমিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম।

ইনফিনিক্সহট ১২তে আরো আছেহাই-ডেনসিটি ৫০০০এমএএইচ এরবিগ ম্যাক বৃহৎ সক্ষমতার ব্যাটারি এবং এর ফলে গ্রাহকরা দিনভর দরকারি অ্যাপগুলো ব্যবহার গেমস খেলতে পারবেন। এছাড়া, ডিভাইসের টাইপ-সি ১৮ ওয়াট সুপারচার্জ ব্যবস্থা ৫০ মিনিটেই স্মার্টফোনের ৫০ শতাংশ চার্জ পূরণে সক্ষম। এছাড়া, আল্ট্রা-পাওয়ার মুডে শতাংশ চার্জেও ম্মার্টফোনটি . ঘণ্টা ব্যবহার করা যায়। তাই দুশ্চিন্তা ছাড়াই দীর্ঘক্ষণ মোবাইলে গেমস- মগ্ন থাকতে পারবেন ইনফিনিক্সভক্তরা। ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিতব্যাটারি-লাস্টিংটেকনোলজি এক ক্লিকেই ব্যাটারির স্থায়িত্ব ২৫ শতাংশ বাড়াতে সক্ষম।

দৃষ্টিনন্দনস্ট্রেইট-এজফ্ল্যাগশিপ স্মার্টফোন ডিজাইন-এর কারণে ৩এমএম ইনফিনিক্সহট ১২কে দেখতে আরো আকর্ষণীয় দেখায়। পাশাপাশিঅ্যাঙ্গুলার এক্সটেরিয়র’- আলোর প্রতিফলন এটির সৌন্দর্য আরো বহুগুণে বাড়িয়ে দেয়। ব্যবহারকারীদের মানসম্পন্ন অডিও অভিজ্ঞতা দিতেহট ১২’- রয়েছেআপগ্রেডেড ডুয়েল আপার অ্যান্ড লোয়ার স্পিকার এই স্পিকার সিস্টেম গ্রাহকদের গান শোনা, ভিডিও দেখা গেম খেলার ক্ষেত্রেডিপ লো’, ‘ক্লিয়ার মিড’, ‘রিচ ক্রিপ হাউসম্পন্ন সর্বোচ্চ মানের অডিও সার্ভিস প্রদান করবে।

এই মোবাইলে আরো রয়েছে, মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এআই ট্রিপল রিয়ার ক্যামেরা এবং শক্তিশালী ইমেজ অ্যালগরিদম ফিচার; এতে করে গ্রাহকরাহট ১২ব্যবহার করে মনোমুগ্ধকর ছবি তুলতে সক্ষম হবেন। ডিভাইসে আরো আছেএআই পোট্রেট মুডযেটি প্রতিটি স্ন্যাপ তুলে যত্নের সঙ্গে।

স্মার্টফোনেরএক্সওএস১০ অপারেটিং সিস্টেম ব্র্যান্ড-নিউ ডিজাইন গতিশীল দৃশ্যের শৈল্পিকতায়আর্টিস্টিক ক্রোমাটিক অ্যাবেরেশনএর মাধ্যমে নতুন নতুন সব অ্যাপ্লিকেশন এর সমন্বয়ে গ্রাহকদের স্মার্ট লাইফস্টাইল পেতে সাহায্য করে। এছাড়া, এক্সঅ্যারেনা গেমিং অ্যাপ্লিকেশনগুলোকে সমন্বয় করে গ্রাহকদের দেয় সেরা গেমিং পারফরম্যান্স। আরো সহজে ফিচারগুলো ব্যবহার করতে স্মার্টফোনে রয়েছে একটিকুইক সেটিংসফিচার। এর ফলে গেমিং সেশন চলাকালেঅপ্রয়োজনীয় মেসেজমিউট করা যায়। এক বাক্যে বলা যায়, এই স্মার্টফোনে ডার-লিংক গেমিং অপ্টিমাইজেশন অ্যালগরিদম ব্যবহারকারীদের গেমিং এর যে অবিশ্বাস্য অভিজ্ঞতা দিচ্ছে, তা এই দামের অন্য মোবাইল সেটে পাওয়া অসম্ভব।

বিশেষ তিনটি রঙ-‘রেসিং ব্ল্যাক’, ‘লিজেন্ড হোয়াইট,’ এবং ‘অরিজিন ব্লু’তে গ্রাহকরা পেতে পারবেন এই স্মার্টফোনটি। মোবাইলটির ৪জিবি(+৩জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ধরা হয়েছে ১৪,৪৯৯ টাকা ও ৬জিবি(+৫জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৫,৬৯৯ টাকা।

‘হট ১২’ ছাড়াও মোবাইল ব্যবহারকারীদের একইসঙ্গে আরো একটি রোমাঞ্চকর স্মার্টফোন উপহার দিচ্ছে ইনফিনিক্স। নতুন এই ‘হট ১২ প্লে’ ডিভাইসে রয়েছে ইউএসবি টাইপ-সি চার্জ সম্বলিত ৬০০০এমএএইচ ব্যাটারি। ফলে সকাল-সন্ধ্যা কোনো রকম ভাবনা ছাড়াই স্মার্টফোনটি ব্যবহার করা যাবে। এই মোবাইলে আরো রয়েছে স্বতন্ত্র ‘পাওয়ার ম্যারাথন ফিচার’, যেটি ব্যবহার করে এক ক্লিকেই ‘ব্যাটারি লাইফ’ ২৫% বৃদ্ধি করা যায়। এই ফোনের অক্টা কোর ২.৩গিগাহার্টজ গেমিং প্রসেসর আরো দিবে দ্রুত গেমিং ও নির্বিঘ্ন টেলিকম সংযোগ এর নিশ্চয়তা। ‘হট ১২ প্লে’ বাজারে পাওয়া যাবে দুটি ভ্যারিয়েন্টে; ৪জিবি(+৩জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১৩,৫৯৯ টাকায় এবং ৪জিবি(+৩জিবি) /৬৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১২,৫৯৯ টাকায়।

‘হট ১২,ইনফিনিক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়