ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

শাওমি টেকনোলজি ইন্ডিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার জন্য নির্দেশ ইডি'র

৯ বছর পর শাওমি ছাড়লেন মনু কুমার জৈন

৯ বছর পর শাওমি ছাড়লেন মনু কুমার জৈন
৯ বছর পর শাওমি ছাড়লেন মনু কুমার জৈন

চিনা কোম্পানি শাওমি এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট এবং এর ভারতীয় ইউনিটের প্রাক্তন প্রধান মনু কুমার জৈন কোম্পানি থেকে অবসর নিচ্ছেন। এমনটি তিনি নিজেই ঘোষণা করেছেন। মনু জৈন প্রায় নয় বছর ধরে কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন।

মনু কুমার জৈন তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে টুইট করে জানিয়েছেন, “পরিবর্তনই জীবনের একমাত্র ধ্রুব সত্য। বিগত ৯ বছরে, আমি এত ভালবাসা পেয়েছি যে বিদায় জানানো কঠিন হয়ে পরছে। আমি নিজেকে ভাগ্যবান মনে করি। সবাইকে ধন্যবাদ।” তিনি তাঁর টুইট বার্তায় আরও বলেছেন, “একটি যাত্রার সমাপ্তি মানেই একটি নতুন উত্তেজনাপূর্ণ যাত্রার সূচনা। হ্যালো নতুন অ্যাডভেঞ্চার!” মনু কুমার জৈন তার টুইটে আরও বলেছেন “নয় বছর পর, আমি শাওমি গ্রুপ থেকে বেরিয়ে যাচ্ছি। আমি বিশ্বাস করি এখনই সঠিক সময়, কারণ বিশ্বজুড়ে আমাদের অনেক দল রয়েছে। আমি বিশ্বব্যাপী শাওমি টিমকে শুভকামনা জানাই এবং আশা করি তারা আরও বড় সাফল্য অর্জন করবেন।

মনু কুমার জৈন দীর্ঘ সাড়ে ৭ বছর শাওমি-র ভারতীয় শাখার প্রধান ছিলেন। আর গত দেড় বছর ধরে গ্লোবাল স্তরের দায়িত্ব সামলাচ্ছিলেন। তবে, এবার শোনা যাচ্ছে, ফোন এবং গ্যাজেটের বাইরে বেরিয়ে নিয়ে স্টার্টআপ তৈরির পরিকল্পনা করতে চলেছেন। ট্যুইটারে শেয়ার করে তিনি ইঙ্গিত দিয়েছেন যে, পরবর্তী পর্যায়ে কাজ শুরু করার আগে আপাতত তিনি কিছুদিন বিশ্রাম নেবেন।

এদিকে অনেক বিতর্কে জড়িয়ে রয়েছে শাওমি। প্রাক্তন সহ-প্রতিষ্ঠাতা জাবং ২০১৩ সালে শাওমি ইন্ডিয়াতে যোগ দিয়েছিলেন। তিনি ২০২১ সালে স্মার্টফোন কোম্পানির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট হন। ঠিক সেই সময়ে চিনা ফোন নির্মাতা ভারত সরকারের স্ক্যানারের অধীনে ছিল।২৯ এপ্রিল,২০২২-এ শাওমি টেকনোলজি ইন্ডিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার জন্য নির্দেশ দিয়েছিল ইডি।২০১৬ সাল থেকে সংস্থার বিদেশী অ্যাকাউন্টগুলিতে ৫,৫০০ কোটি টাকার বৈদেশিক মুদ্রার হিসেব দেখাতে পাারেনি। এই কারণেই ইডি এই নির্দেশ দেয়। শাওমি-র আগে, মনু কুমার জৈন অনলাইন শপিং সাইট জাবং-এর সহ-প্রতিষ্ঠাতা ছিলেন।

শাওমি,মনু কুমার জৈন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention