ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

ম্যজিকের মত আসছে নকিয়া ম্যাজিক ম্যাক্স

ম্যজিকের মত আসছে নকিয়া ম্যাজিক ম্যাক্স
ম্যজিকের মত আসছে নকিয়া ম্যাজিক ম্যাক্স

এইচএমডি গ্লোবাল ২০১৬ সালে নোকিয়ার মালিকানা গ্রহণ করে। তার ৭ বছর পর নোকিয়ার নতুন লোগো উন্মোচিত করে গত মাসেই। সেখান থেকেই পাওয়া যায় ঘুরে দাঁড়ানো ইঙ্গিত। সারাবিশ্বে মোবাইলের বাজারে এক সময় রাজত্ব করা প্রতিষ্ঠানটি নিজেদের ‘ভুল সিদ্ধান্তে’ হারিয়ে যায়। কিন্তু এখন আবার ঘুরে দাঁড়ানোর জন্য রীতিমত হুংকার দিচ্ছে নোকিয়া। সেক্ষেত্রে নোকিয়াকে ম্যাজিকের মত কিছু করতে হবে তা বলাই বাহুল্য।

জায়ান্ট মোবাইল নির্মাতাপ্রতিষ্ঠানটি তেমন কিছুই করতে যাচ্ছে। বাজারে আসতে চলেছে নোকিয়া ম্যাজিক ম্যাক্স, যা আইফোনের জনপ্রিয়তাকেও ছাড়িয়ে যাবে বলে দাবি করছেন অনেকেই।

সম্প্রতি বার্সেলোনায় ‘এমডাব্লিউসি ২০২৩’ সম্মেলনে দুটি ফোনের ঘোষণা দেয় নোকিয়া। একটি নোকিয়া ম্যাজিক ম্যাক্স এবং অন্যটি নোকিয়া সি৯৯। এই দুইটির মধ্যে নোকিয়া ম্যাজিক ম্যাক্স আগে বাজারে আসতে যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে। এটির ডিজাইন ও ফিচার্স নিয়ে ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে মোবাইলপ্রেমীদের মধ্যে ঝড় তুলেছে।

ফিচার্স

স্মার্টফোনটিতে দেওয়া হচ্ছে ৬.৯ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুল টাচস্ক্রিন ডিসপ্লে। রিফ্রেশ রেট ১২০ হার্জ। ডিসপ্লে সুরক্ষায় রয়েছে কর্ণিং গোরিলা গ্লাস ৭। মোবাইলটিতে স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৮ গিগাবাইট (জিবি), ১২ জিবি এবং ১৬ জিবি র‍্যাম রয়েছে। এর সঙ্গে স্টোরেজ দেওয়া হয়েছে ২৫৬ জিবি বা ৫১২ জিবি।

অপারেটিং সিস্টেম হিসেবে মিলবে অ্যানড্রয়েড ১৩। পেছনে রয়েছে আইফোনের মত ট্রিপল ক্যামেরা। এর প্রাইমারি সেন্সর ১৪৪ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে ১৬ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য সামনে দেওয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। ডুয়েল সিম ব্যবহার করা যাবে। মোবাইলটিতে ৬ হাজার ৫০০০ এমএএইচ এর একটি শক্তিশালী ব্যাটারি থাকছে।

বাজারে আসার সম্ভাব্য সময় ও দাম

চলতি বছরের ২৮ এপ্রিল মোবাইলটি বাজারে আসতে পারে বলে ধারনা করা হচ্ছে। আবার অনেক প্রতিবেদন অনুসারে এই তারিখ হতে পারে ১৮ নভেম্বর।

নোকিয়া ম্যাজিক ম্যাক্স ফোনের দাম হবে ৪০ হাজার রুপির আশেপাশে হবে বলে ধারনা করা হচ্ছে। একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে, ভারতের বাজারে মোবাইলটির দাম ৪৪ হাজার ৯০০ রুপি হতে পারে।

নকিয়া ম্যাজিক ম্যাক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention