ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

আজ বাজারে আসলো ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ভিভো ভি২৭ই ও রিয়েলমি সি৫৫,দামের পার্থক্য ১০ হাজার

আজ বাজারে আসলো ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ভিভো ভি২৭ই ও রিয়েলমি সি৫৫,দামের পার্থক্য ১০ হাজার
আজ বাজারে আসলো ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ভিভো ভি২৭ই ও রিয়েলমি সি৫৫,দামের পার্থক্য ১০ হাজার টাকা

প্রায় একই রকম ফিচার আর সুবিধা নিয়ে দেশের বাজারে আজ আসবে ভিভো ভি২৭ই ও রিয়েলমি সি৫৫। এমনটি জানিয়েছে প্রতিদ্বন্দ্বী স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান দুটি। নাম,ব্র্যান্ড ও মডেল নম্বর আলাদা হলেও ফোন দুটির ফিচার ও স্পেসিফিকেশন প্রায় একই। উভয় ফোনের বডি সামনে গ্লাস,প্লাস্টিক ফ্রেম,পেছনেও প্লাস্টিক । এখন দেখার বিষয় কার ফোন বাজারে কেমন বিক্রি হয় ।

ভিভো ভি২৭ই ও রিয়েলমি সি৫৫ দুটো ফোনই ফটোগ্রাফিতে সেরার দাবি নিয়ে এসেছে।ভিভো ভি২৭ই'তে ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল বোকেহ এবং ২ মেগাপিক্সেল মাইক্রোক্যামেরা। রিয়েলমি সি৫৫'তে ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল বিঅ্যান্ডওয়াই (ব্ল্যাক অ্যান্ড হোয়াইট) লেন্স রয়েছে

ফোন দুটির প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, রম,ক্যামেরা, স্টোরেজ, চার্জ, ডিজাইন ও প্রায় একই সমসাময়িক। ভিভো ভি২৭ই ও রিয়েলমি সি৫৫ ফোন দুটির ওজন যথাক্রমে ৬.৬২ ইঞ্চি ১৮৫ গ্রাম ,মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ও ৬.৭২ ইঞ্চি ১৮৯.৫ গ্রাম মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর , ভিভো ভি২৭ই এঁর ডিসপ্লে AMOLED আর রিয়েলমি সি৫৫ এঁর ডিসপ্লে IPS LCD।উভয় ফোনেই এন্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম।উভয় ফোনটির ক্যামেরা,৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ।

ভিভো ভি২৭ই এর ৪৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি চার্জের জন্য রয়েছে ৬৬ ওয়াটের টাইপ সি ফ্লাশ চার্জার যা মাত্র ১৯ মিনিটেই হবে ৫০% চার্জ।রিয়েলমি সি৫৫ এর ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি চার্জের জন্য রয়েছে ৩৩ ওয়াটের টাইপ সি ফ্লাশ চার্জার যা মাত্র ৬৩ মিনিটেই হবে ৫০% চার্জ।

ভিভোর ভি২৭ই স্মার্টফোনটি মিলবে নোবেল ব্ল্যাক ও ম্যাজিক ব্লু এই দুই রঙে। ভিভোর অথোরাইজড শো রুমের পাশাপাশি দেশের সব জেলায় মিলবে ভি২৭ই । ভি২৭ই এর দাম পড়বে ৩২,৯৯৯টাকা ।

রিয়েলমি সি৫৫ ফোনটি পাওয়া যাবে দু’টি রঙে – সানশাওয়ার ও রেইনি নাইট দাম পড়বে ২২,৯৯৯ টাকা। অপেক্ষাকৃত কম ফিচারের কম দামের এই ফোনটি বাজারে ছাড়ার আগে প্রি-বুকিং নিচ্ছে প্রতিষ্ঠানটি। যদিও বেশি দামের প্রিমিয়াম ফোনে প্রি-বুকিং নেয় অনেক স্মার্টফোন নির্মাতারা।

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার,ভিভো ভি২৭ই,রিয়েলমি সি৫৫
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention