ঢাকা | শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ |
৩৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

সেরা সেলফি ক্যামেরার খেতাব পেলো আইফোন ১৫ প্রো ম্যাক্স

সেরা সেলফি ক্যামেরার খেতাব পেলো আইফোন ১৫ প্রো ম্যাক্স
সেরা সেলফি ক্যামেরার খেতাব পেলো আইফোন ১৫ প্রো ম্যাক্স

প্রায় তিন সপ্তাহ হলো অ্যাপলের আইফোন ১৫ সিরিজ বাজারে এসেছে। এখন পর্যন্ত এই সিরিজের সবচেয়ে আলোচিত ও জনপ্রিয় মডেলটি হলো আইফোন ১৫ প্রো ম্যাক্স। গুনমান এবং ওভার হিটিংয়ের সমস্যা নিয়ে ব্যবহারকারীদের নানা অভিযোগ থাকলে এরই মধ্যে সেরার খেতাব পেয়েছে ফোনটি।

সুপরিচিত বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম, ডিএক্সওমার্ক এর পক্ষ থেকে আইফোন ১৫ প্রো ম্যাক্স-কে বিশ্বের সেরা সেলফি ক্যামেরা স্মার্টফোনের খেতাব দেওয়া হয়েছে।

স্মার্টফোনের ক্যামেরা পরীক্ষা করার জন্য সুপরিচিত বেঞ্চমার্কিং ওয়েবসাইট ডিএক্সওমার্ক নতুন আইফোন ১৫ প্রো ম্যাক্স-এর সেলফি ক্যামেরা পরীক্ষার ফলাফল শেয়ার করেছে।

অ্যাপলের সবচেয়ে দামি আইফোন মডেলটি ১৪৯ স্কোর করে করেছে এবং এটি ডিএক্সওমার্ক সেলফি ক্যামেরা পরীক্ষায় সর্বোচ্চ স্কোর। অর্থাৎ, ফোনটি এখন সেলফি ক্যামেরা র্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে।

উল্লেখ্য, আইফোন ১৫ প্রো ম্যাক্স গত বছরের আইফোন ১৪ প্রো ম্যাক্স-এর থেকে শীর্ষস্থান দখল করে নিয়েছে, যা ১৪৫ স্কোর করেছিলো। পরীক্ষার ফলাফলে উল্লেখ করা হয়েছে যে, নতুন আইফোন মডেলটিতে পূর্বসূরির মতো একই ক্যামেরা সেটআপ থাকা সত্ত্বেও, এটি আরও ভালো পারফরম্যান্স প্রদান করতে সফল হয়েছে। এটতে এফ/১.৯ অ্যাপারচার, অটোফোকাস এবং ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড হারে ৪কে ভিডিও রেকর্ডিং করার ক্ষমতাসহ একই ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

সেলফি ক্যামেরা,আইফোন ১৫ প্রো ম্যাক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend