ঢাকা | শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার

গ্যালাক্সি এম০২এস: বাজেটের ভেতর সর্বাধুনিক স্মার্টফোন সমাধান

গ্যালাক্সি এম০২এস: বাজেটের ভেতর সর্বাধুনিক স্মার্টফোন সমাধান
গ্যালাক্সি এম০২এস: বাজেটের ভেতর সর্বাধুনিক স্মার্টফোন সমাধান!

গ্রাহকদের পছন্দ, ফিচার এবং বাজেটের বিবেচনায় দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাংয়ের রয়েছে বিস্তৃত পরিসরের স্মার্টফোন। যারা সাশ্রয়ী মূল্যে অত্যাধুনিক প্রযুক্তিযুক্ত স্মার্টফোন কিনতে আগ্রহী, তাদের জন্য স্যামসাং সম্প্রতি নিয়ে এসেছে তাদের ‘এম’ সিরিজের স্মার্টফোনগুলো। অসাধারণ ক্যামেরার সাথে উন্নত ভিজ্যুয়াল অভিজ্ঞতার জন্য এম সিরিজের ফোনগুলোতে রয়েছে ঝকঝকে ডিসপ্লে এবং ফাস্ট-চার্জিং, অধিক স্টোরেজ ইত্যাদির মতো সময়োচিত ফিচার। স্যামসাং গ্যালাক্সি এম০২এস স্যামসাংয়ের এম সিরিজের সর্বশেষ সংযোজন, যা দাম অনুযায়ী আকর্ষণীয় ফিচারের জন্য ইতিমধ্যে বাজারে আলোড়ন সৃষ্টি করেছে।

প্রথম দেখায় গ্যালাক্সি এম০২এস এর নান্দনিক ডিজাইন ও প্রিমিয়াম লুক নজর কাড়বে যেকোন মানুষের। ডিভাইসটি সহজে ধরে রাখার জন্য গ্লসি ফিনিশের সাথে এর রয়েছে থ্রিডি কার্ভড এজ। ৬.৫ ইঞ্চির এইচডি+ ইনফিনিটি ভি ডিসপ্লে (৭২০ x ১৬০০) ২০:৯ রেশিও’র স্ক্রিনে যেকোন বস্তু আরও স্পষ্টভাবে দেখা যাবে, যা চোখে দিবে স্বস্তি। গ্যালাক্সি এম০২এস ১৩ মেগা পিক্সেলের (এফ ২.২) প্রাইমারি ক্যামেরা, ২ মেগা পিক্সেলের (এফ ২.৪) ডেপথ ক্যামেরা ও ২ মেগা পিক্সেলের (এফ ২.৪) ম্যাক্রো ক্যামেরার ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। আকর্ষণীয় সেলফি তোলার জন্য হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পছন্দমতো বিষয়বস্তুকে আরও সঠিকভাবে ফোকাস করে ফুটিয়ে তোলার জন্য ব্যবহারকারীরা ডেপথ-অফ-ফিল্ড সামঞ্জস্য করতে পারবেন। হালের স্মার্টফোন ব্যবহারকারী, বিশেষ করে তরুণদের মাঝে একটি জনপ্রিয় ট্রেন্ড হচ্ছে নিত্যদিনের আনন্দের মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করা। এই ফোনটির ট্রিপল ক্যামেরা সেটআপ এই চাহিদা পূরণে এবং আমাদের সুন্দর মুহূর্তগুলো ভার্চুয়াল গ্যালারীতে সুনিপুণভাবে বন্দি করতে সক্ষম।

দুর্দান্ত পারফরমেন্সের জন্য গ্যালাক্সি এম০২এস -এ রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ অক্টা কোর ১.৮ গিগাহার্টজ প্রসেসর। অ্যাড্রেনো ৫০৬ জিপিইউ থাকায় গ্যালাক্সি এম০২এস-এ সাধারন ওয়েব ব্রাউজিং এবং মিউজিক শোনা থেকে শুরু করে পাবজি’র মতো গেম খেলতে ব্যবহারকারীরা হতাশ হবেন না। বাজারে স্মার্টফোনটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের (৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যায়) একটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে।

স্মার্টফোনের ক্রমবর্ধমান বিস্তৃত ব্যবহারের ফলে শক্তিশালী ও দীর্ঘস্থায়ী ব্যাটারির প্রয়োজনীয়তা দেখা দিচ্ছে। এখন আমাদের হাতের নাগালে এতো বেশি অ্যাপ্লিকেশনের প্রয়োজন পড়ে যে ভালো ব্যাটারির ফোন ছাড়া সারাদিন কর্মক্ষম থাকা কঠিন হয়ে পড়ে। গ্যালাক্সি এম০২এস এর ১৫ ওয়াট ফাস্ট চার্জারের সাথে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহারকারীকে হ্যান্ডসেটের ব্যাটারি ব্যাকআপ নিয়ে দুশ্চিন্তামুক্ত রাখে। যাদের অনেক মানুষের সাথে যোগাযোগ করতে হয়, সেসব ব্যস্ত মানুষদের জন্য স্মার্টফোনটিতে দু’টি সিম স্লট ও একটি এসডি কার্ড স্লট রয়েছে।

এছাড়াও, যে সকল ফিচার গ্যালাক্সি এম০২এস কে সকলের পছন্দের ফোনে পরিণত করেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে – এর ডলবি অ্যাটমস ফিচার, যা ব্যবহারকারীদের অডিও অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে; মজাদার পার্সনালাইজড ইমোজি তৈরির জন্য স্মার্টফোনটিতে রয়েছে এআর ইমোজি; গেমিংয়ে সেরা অভিজ্ঞতা প্রদানে মেশিন লার্নিংয়ের সাথে গেম লঞ্চার এবং গেমিংয়ের সময় আরও অংশগ্রহণমূলক কথোপকথনের জন্য রয়েছে প্রি-বিল্ট ডিসকর্ড। গ্রাহকদের সুবিধার্থে স্যামসাং একটি প্রমোশনাল ক্যাম্পেইনের আয়োজন করেছে, যার আওতায় ১১,৯৯৯ টাকা (আসল মূল্য ১২,৯৯৯ টাকা) বাজারদরে স্মার্টফোনটি কেনা যাবে। গ্যালাক্সি এম০২এস এর সামগ্রিক পারফরমেন্স এবং আউটলুকের সাথে এই অফার ফোনটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। কালো, নীল ও লাল – এই তিনটি ভিন্ন রঙে সারাদেশের সকল স্যামসাং ব্র্যান্ড আউটলেটে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এম০২এস,স্মার্টফোন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়