ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার

অপো আনতে পারে গেমিং স্মার্টফোন

অপো আনতে পারে গেমিং স্মার্টফোন
অপো আনতে পারে গেমিং স্মার্টফোন

গেমিং স্মার্টফোনের জগতে Asus Rog Phone, Black Shark, Lenovo Legion, Nubia RedMagic এর মতো তাবড় তাবড় নাম এতদিন রাজ করে এসছে৷ তবে সাধ্যের মধ্যে গেমিং হ্যান্ডসেট এনে Redmi সেই আধিপত্যে ফাটল ধরানোর সূচনা করেছে। আবার রিপোর্ট বলছে, গেমিং স্মার্টফোনের বাজার ধরতে Oppo এ বার ময়দানে নামতে পারে। যদিও Oppo এ বিষযে নিজে থেকে কিছু জানায়নি। তবে, EUIPO (European Union Intellectual Property Office)-এর পেটেন্ট লিস্টিং সেই সম্ভাবনার দিকেই ইঙ্গিত করছে।

Oppo আনতে পারে Gaming Smartphone

৯১ মোবাইলস ওপ্পোর ওই অঘোষিত গেমিং স্মার্টফোনের পেটেন্ট লিস্টিং আবিস্কার করেছে। সেখানে নমুনা হিসেবে যে ছবি দেওয়া হয়েছিল তা গেমিং স্মার্টফোনের বলেই মনে হয়েছে। পেটেন্ট ফাইলিংয়ে উপলব্ধ সেই রেন্ডার নিয়ে আমরা নীচে আলোচনা করবো।

Oppp গেমিং স্মার্টফোন EUIPO-তে দেখা গেল

ওপ্পো গেমিং স্মার্টফোনের যে রেন্ডার পেটেন্ট ফাইলিংয়ে খুঁজে পাওয়া গেছে তার সাথে লেনোভো লিজিয়ন ২ প্রো এবং আসুস আরওজি ফোন ৫-এর যথেষ্ট সাদৃশ্য রয়েছে। গেমিং হ্যান্ডসেটের ব্যাক প্যানেল সাধারণ হ্যান্ডসেটের চেয়ে অ্যাগ্রেসিভ হয়। আর সেই কারণে এটি গেমিং-সেন্ট্রিক স্মার্টফোন হবে বলেই আশা করা যায়।

Oppo গেমিং স্মার্টফোনে পাঞ্চ-হোল বা নচ নেই

ওপ্পোর গেমিং স্মার্টফোনের স্ক্রিনে পাঞ্চ হোল বা নচ অনুপস্থিত। পরিবর্তে এতে সামান্য মোটা ফোরহেড ও চিক দেখা যায়। সে ক্ষেত্রে হয়তো ফোনের উপরের বেজেলে সেলফি ক্যামেরা থাকতে পারে।

Oppo গেমিং স্মার্টফোনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে

ডিভাইসটির পিছনে চারটি ক্যামেরা দেখা যাচ্ছে। ঘটনাচক্রে, এটির ব্যাক প্যানেল এবং ক্যামেরা মডিউলের সাথে ওপ্পো রেনো ৫ মার্ভেল এডিশনের বেশ মিল রয়েছে।

এছাড়া ওপ্পো গেমিং স্মার্টফোনের নীচের অংশে ৩.৫ অডিও জ্যাক, একটি মাইক্রোফোন, ইউএসবি-সি পোর্ট, এবং স্পিকার গ্রিল রয়েছে। বামদিকে পাওয়ার কী ও ডানদিকে ভলিউম বাটন রয়েছে।

প্রসঙ্গত, গেমিং স্মার্টফোনের উপরে তারা কাজ কাজ করছে কি না, সেই বিষয়ে ওপ্পো অফিসিয়ালি কিছুই বলেনি। তবে ভবিষ্যতে এটি সার্টিফিকেশন সাইটগুলোতে হাজির হবে বলে আমরা আশা করতে পারি। আর সেটা হলে এর বিষয়ে একাধিক তথ্য সামনে আসবে।

অপো,গেমিং স্মার্টফোন,oppo
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়