ঢাকা | সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

টেকনো ফোন ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তা ঝুঁকি

টেকনো ফোন ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তা ঝুঁকি
টেকনো ফোন ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তা ঝুঁকি

আন্তর্জাতিক সংস্থা প্রাইভেসি ইন্টারন্যাশনাল সম্প্রতি টেকনো স্মার্টফোনের অপারেটিং সিস্টেমে এবং ইন্সটলকৃত অ্যাপ নিয়ে গুরুত্বপূর্ণ সংশয় প্রকাশ করেছে। সংস্থাটি বলছে,তারা আফ্রিকার দেশ উগান্ডায় টেকনো ওয়াই ২৩ ফোনে অনেক পুরনো অপারেটিং সিস্টেম পেয়েছে যার ভার্সন এন্ড্রয়েড ৫.৪.২, যা অনেক পুরনো।

টেকনো চিনের শেনজেন ভিত্তিক কোম্পানি হলেও তাদের তৈরি ৩ টি ব্র্যান্ড টেকনো, আইটেল ও ইনফিনিক্স খোদ চিনের বাজারেই বিক্রির অনুমোদন নেই।

অপেক্ষাকৃত গরিব দেশগুলোতে মোবাইল বিক্রি করা চিনের এই ট্রানশান হোল্ডিং নামের এই কোম্পানির ২০০০ সালে আয় ছিল ৫.৭ বিলিয়ন ডলার।

গ্রাহকরা বলছে, টেকনোর ফোনে দামের তুলনায় অনেক কিছু দেয়ার চেষ্টা হয়েছে তাই ফোনের সাধারন যে কোয়ালিটি তাই ধরে রাখা যায়নি।

ফোনগুলোর রিং টোন বাজে অনেক সুউচ্চ শব্দে কিন্তু ফোনে কল ধরলে অন্নপ্রান্তের কথা শোনা যায় খুব আস্তে। আর জনাকীর্ণ জায়গায় কথা বললেতো কিছুই শোনা যায় না। ফোনে এতো অ্যাপ দেয়া হয়েছে যে প্রায়শই হ্যং হয়ে যায়।

ক্যামেরা দেয়া হচ্ছে ভিজিএ কোয়ালিটির।কিছুদিন ব্যাবহারের পরই ক্যামেরার লেন্সে দাগ পড়ে যায় কারন খুব নিম্নমানের মেটেরিয়ালে তৈরি। তাড়াহুড়ো করে টেকনো ফোনের কামেরায় ছবি তুলবেন তো দেখবেন একদম ঘোলা। সময় নিয়ে ছবি তুলতে হবে এই ফোনগুলোতে।

টেকনো,নিরাপত্তা ঝুঁকি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়