ঢাকা | বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

মারা গেছেন ব্যারিস্টার মইনুল হোসেন

মারা গেছেন ব্যারিস্টার মইনুল হোসেন
ব্যারিস্টার মইনুল হোসেন। ফাইল ছবি

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন। তিনি শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানা গেছে, ক্যান্সারে আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন ব্যারিস্টার মইনুল হোসেন।

মইনুল হোসেন ২০০৭ সালে ফখরুদ্দীন আহমদের নেতৃত্বে গঠিত তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে তথ্য, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত এবং ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

বিখ্যাত সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়া তার পিতা। মইনুল হোসেন ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে স্নাতক সম্পন্ন করেন। তারপর মিডল টেম্পল-এ আইনবিষয়ক পড়াশোনা করেন। ১৯৬৫ সালে তিনি বার থেকে ব্যারিস্টার-ইন-ল ডিগ্রি অর্জন করেন।

ব্যারিস্টার মইনুল হোসেন ১৯৭৩ সালে পিরোজপুর থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে সংবিধানের চতুর্থ সংশোধন করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করলে মইনুল হোসেন স্বেচ্ছায় নিজস পদ থেকে পদত্যাগ করেন। শেখ মুজিবুর রহমানের মৃত্যর পরে তিনি খন্দকার মোশতাক আহমেদ পরিচালিত দল ডেমোক্র্যাটিক লীগেযোগ দেন এবং ৩ নভেম্বর মোশতাক সরকাকের পতন পর্যন্ত তিনি ডেমোক্র্যাটিক লীগেই ছিলেন।

বাংলাদেশের সংবাদ মালিকদের সংগঠন বাংলাদেশ সংবাদপত্র পরিষদের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন মইনুল হোসেন। এছাড়া তিনি সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে ২০০০-২০০১ মেয়াদে নির্বাচিত হন।

ব্যারিস্টার মইনুল হোসেন,মৃত্যু,সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা,তত্ত্বাবধায়ক সরকার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend