ঢাকা | শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

মাথা ঘুরিয়ে দেওয়ার মতো সুন্দরী এআই মডেল আইতানার মাসিক রোজগার ৯ লক্ষ টাকা

মাথা ঘুরিয়ে দেওয়ার মতো সুন্দরী এআই মডেল আইতানার মাসিক রোজগার ৯ লক্ষ টাকা
মাথা ঘুরিয়ে দেওয়ার মতো সুন্দরী এআই মডেল আইতানার মাসিক রোজগার ৯ লক্ষ টাকা

কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) নতুন নতুন কামাল চমকে দিচ্ছে রক্তমাংসের মানুষকে৷ এর আর্শীবাদ যেমন আছে, তেমন আছে অভিশাপও৷ বহু সংস্থায় কর্মী ছাঁটাই হচ্ছে। কারণ মানুষের কাজ অনেক কম সময়ে করে দিচ্ছে এআই৷ এবার এই প্রযুক্তি ব্যবহার করে একজন আস্ত মডেল তৈরি করে ফেলেছেন বিজ্ঞানীরা। তার নাম আইতানা৷ সে স্পেনের প্রথম এআই মডেল। আইতানার কার্যকলাপ রীতিমতো চোখ কপালে তোলার মতোই।

আইতানা যে রক্তমাংসের মানুষ নয়, তাকে দেখে বা কথা বলে তা বোঝার উপায় নেই৷ মাথাভর্তি ঘন ঢেউখেলানো গোলাপি রঙের চুল। ঠিক যেন বার্বি ডল। অপরূপা সুন্দরী। মাথা ঘুরিয়ে দেওয়া এই এআই কন্যের রোজগারও চোখ কপালে তোলার মতো। মাসে তার আয় ন’হাজার ইউরো। ভারতীয় মুদ্রায় যা ন’লক্ষ টাকা। এই টাকা পুরোটাই যাচ্ছে আইতানার স্রষ্টাদের পকেটে।

সোস্যাল মিডিয়ায় আইতানার অনুরাগীর সংখ্যা ১২ কোটির বেশি। সে মূলত তিনটি কাজ করে। মাদ্রিদে সপ্তাহান্তে ছুটি কাটানোর জন্য বিভিন্ন আকর্ষণীয় জায়গার সুলুকসন্ধান দেয়, আকর্ষণীয় গেমিং সেশনের খোঁজ দেয় এবং পশ্চিম এবং প্রাচ্যের সংস্কৃতির মেলবন্ধন ঘটায়।

আইতানার দুর্দান্ত সাফল্য দেখে পরবর্তী মডেল তৈরির পরিকল্পনা শুরু হয়েছে। তার নাম হবে মাইয়া। আইতানার তুলনায় সে হবে খানিকটা লাজুক। তার মাধ্যমে আরও বেশি উপার্জন করবেন বলে আশা করছেন স্রষ্টারা।

এআই মডেল,আইতানা,মাসিক রোজগার,৯ লক্ষ টাকা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend