ঢাকা | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯ |
২০ °সে
|
বাংলা কনভার্টার
walton

সফল উদ্যোক্তা মিনহাজুল আসিফ

সফল উদ্যোক্তা মিনহাজুল আসিফ
কোডম্যানবিডি'র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মিনহাজুল আসিফ

ফ্রিল্যান্সিং কিংবা আউটসোর্সিং বর্তমান সময়ের বহুল পরিচিত এক কর্মক্ষেত্রের নাম। প্রযুক্তির কল্যাণে মানুষ এখন ঘরে বসে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আয় করছে সহজেই। বাংলাদেশের প্রেক্ষাপটে বর্তমানে ফ্রিল্যান্সিং সেক্টরের এক অন্যতম সফল ব্যক্তি হলেন মিনহাজুল আসিফ। তিনি কোডম্যানবিডি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী।

আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সাইয়েন্স অ্যান্ড টেকনোলজি থেকে গ্রাজুয়েশন শেষ করার পর দীর্ঘ ৯ বছর বিভিন্ন স্বনামধন্য মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরী করেন। পরবর্তীতে তার উদ্যোক্তা হওয়ার এবং দেশ ও মানুষের জন্য কিছু করার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে তিনি ২০১৮ সালে প্রতিষ্ঠা করেন "কোডম্যানবিডি"।

তার প্রতিষ্ঠান "কোডম্যানবিডি" তে শেখানো হচ্ছে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর কাজ। নিজেদের পছন্দমতো স্কিল ডেভেলপমেন্ট করে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করছে কোডম্যানবিডির অসংখ্য শিক্ষার্থী।যা কি না দেশের একটা বড় সংখ্যক বেকারত্বের হার কমাতে সাহায্য করে যাচ্ছে।কোডম্যানবিডির বর্তমানে প্রায় ২০০ এর অধিক ব্যাচ চলমান। তার প্রতিষ্ঠানে প্রায় এই পর্যন্ত ১০,০০০ ও বেশি শিক্ষার্থী দক্ষতা অর্জন করে চলছে। বর্তমানে কোডম্যানবিডিতে মিনহাজুল আসিফ এর অধীনে ২৫+ তরুণ কাজ করছেন। মিনহাজুল আসিফ নিজে ২০১২ সাল থেকে এখন অব্ধি ৮০০+ ক্লায়েন্ট এর ১০০০+ প্রজেক্ট সফল ভাবে শেষ করেছেন। এছাড়াও যে সমস্ত শিক্ষার্থী ভালো করছেন তাদের নিয়ে মিনহাজুল আসিফ প্রতিষ্ঠা করেন ওয়েব ব্যাটালিয়ন এজেন্সী। যেখানে দেশ-বিদেশের অসংখ্য ক্লায়েন্ট এর সাথে তার টীম কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।মিনহাজুল আসিফ শুধু একজন সফল উদ্যোক্তায় নয় বরং একজন সফল শিক্ষকও তার মেন্টরিং শুধু মাত্র দেশের মধ্যে সীমাবদ্ধ নেই। ভারত, পাকিস্তান, সৌদিআরব সহ অসংখ্য দেশ এর শিক্ষার্থীরা অনলাইনে ডিসটেন্স লার্নিং এর মাধ্যমে তার কাছ থেকে প্রশিক্ষণ নিচ্ছেন।

অসংখ্য সফল ফ্রিল্যান্সার ও ফ্রিল্যান্স উদ্যোক্তা তৈরী করার ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্প্রতি রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২২ এর এক্সিলেন্স ইন ই-লার্নিং ক্যাটাগরি তে অ্যাওয়ার্ড পেল মিনহাজুল আসিফের "কোডম্যান বিডি"।মিনহাজুল আসিফের এই বহুমুখী পদচারণা তরুণদের জন্য অনুপ্রেরণা।

মিনহাজুল আসিফ,কোডম্যানবিডি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়