ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ |
৩৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

দেশীয় ইন্টারনেট ব্রাউজার তৈরিতে কাজ করছে সরকার: আইসিটি সচিব

দেশীয় ইন্টারনেট ব্রাউজার তৈরিতে কাজ করছে সরকার: আইসিটি সচিব
দেশীয় ইন্টারনেট ব্রাউজার তৈরিতে কাজ করছে সরকার: আইসিটি সচিব

ডিজিটাল সিকিউরিটি নিশ্চিত করতে নিজস্ব ইন্টারনেট ব্রাউজার তৈরিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। সোমবার আইসিটি বিভাগের আয়োজনে ‘ডিজিটাল লিটারেসি কারিকুলাম চূড়ান্তকরণ কর্মশালায়’ এমন তথ্য জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব।

তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি নিশ্চিতে সরকার উদ্যোগ নিচ্ছে, নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে যা যা করণীয় তা করা হচ্ছে। তাই ডিজিটাল সিকিউরিটি নিশ্চিত করতে আমরা নিজস্ব ইন্টারনেট ব্রাউজার আনবো। এ ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে আমাদের নিজস্ব সিকিউরিটি নিশ্চিত করা যাবে।

তিনি আরো বলেন, ডিজিটাল জ্ঞান সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। তাহলেই ডিজিটাল অপরাধ কমিয়ে আনা সম্ভব।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. মো. আব্দুল মান্নান। ডিজিটাল লিটারেসি কার্যক্রমের সাথে ফেসবুক ও মাইক্রোসফট যুক্ত হয়ে কাজ করবে বলে জানিয়েছেন এ প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী সাইফুল আলম খান।

বাংলাদেশ সরকারের জন্য নিরাপদ ই-মেইল ও ডিজিটাল লিটারেসি সেন্টার স্থাপন শীর্ষক প্রকল্পের অধীন ডিজিটাল লিটারেসি কারিকুলাম চূড়ান্তকরণ কর্মশালায় সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইসিটি সচিব,দেশীয় ব্রাউজার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention