ঢাকা | বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উপলক্ষে অনলাইন কুইজ শুরু

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উপলক্ষে অনলাইন কুইজ শুরু
ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উপলক্ষে অনলাইন কুইজ শুরু

বরাবরের মতো এবারও সারা দেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আগামী ১২ ডিসেম্বর দেশে পালিত হতে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস। আর এই ডিজিটাল বাংলাদেশ স্বপ্নপূরণের বছরে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ অনলাইন কুইজ প্রতিযোগিতা’র আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই অনলাইন কুইজ প্রতিযোগিতায় তিনটি বয়সভিত্তিক গ্রুপে অংশ নেওয়া যাবে। গ্রুপ ‘ক’ এর ক্ষেত্রে ৮-১২ বছর বয়স; গ্রুপ ‘খ’ এর ক্ষেত্রে ১৩-১৮; এবং গ্রুপ ‘খ’ এর ক্ষেত্রে ১৯-তদুর্ধ বছর; বয়সসীমা নির্ধারণ করা হয়েছে। অনলাইনে নিবন্ধন করার মাধ্যমে এতে অংশ নেওয়া যাবে। এতে অংশগ্রহণের জন্য (quiz.digitalbangladesh.gov.bd) ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের শেষ সময় আগামী ০৯ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত।

‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ অনলাইন কুইজ প্রতিযোগিতা’য় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, মুজিববর্ষ, ডিজিটাল বাংলাদেশ দিবস, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ডিজিটাল বাংলাদেশের চার স্তম্ভ, নির্বাচনী ইশতেহার, সকল ই-সেবা, ভিশন ২০২১, ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২০৭১, স্বাধীনতার সূবর্ণজয়ন্তী, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের অর্জনসহ প্রভৃতি বিষয় থেকে প্রশ্ন করা হবে।

এই অনলাইন প্রতিযোগিতা অংশগ্রহণকারীদের মধ্য থেকে তিনটি গ্রুপের (ক, খ, গ) ৭ জন করে সর্বমোট ২১ জনকে চুড়ান্ত বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। বিজয়ীদের জন্য ১ম পুরস্কার হিসেবে কোর আই ৭, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ২য় পুরস্কার হিসেবে কোর আই ৭, ৮ জেনারেশনের একটি ল্যাপটপ, ৩য় পুরস্কার হিসেবে কোর আই ৫, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ৪র্থ পুরস্কার হিসেবে কোর আই ৩, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ এবং ৫ম-৭ম পুরস্কার হিসেবে থাকছে স্মার্টফোন।

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়