ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ |
৩৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন

ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন
ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন

ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করল ক্যানন। কোম্পানির তরফে জানানো হয়েছে ক্যানন ১ডি মার্ক থ্রী ক্যামেরাই কোম্পানির শেষে ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা।

ক্যানন জানিয়েছে মিররলেস ক্যামেরা তৈরিতে মনোনিবেশ করার জন্যেই এই সিদ্ধান্ত। ফলে আর ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি করবে না জাপানের কোম্পানিটি।

জাপানের এই সংবাদপত্রে প্রকাশিত সাক্ষাৎকারে কোম্পানির সিইও ফুজিও মিতারাই জানিয়েছেন, "কয়েক বছরের মধ্যেই ডিজিটাল এসএলআর উৎপাদন কমানো হবে।

এসএলআর দুনিয়ায় কোম্পানির প্রথম মডেল ইওএস-১ বাজারে এসেছিল ১৯৮৯ সালে।২০২০ সালে বাজারে আসে কোম্পানির শেষ ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা ইওএস-১ডি মার্ক থ্রী।

বাজারে এখন মিররলেস ক্যামেরার জনপ্রিয়তা বেশি। আর এই কারণেই আমরা মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করতে চলেছি। এখনও বিদেশের বাজারে নতুন ক্যামেরা প্রেমীদের মধ্যে এসএলআর ক্যামেরার জনপ্রিয়তা রয়েছে। এই কারণেই আমরা এসএলআর ক্যামেরা উৎপাদন এখনই বন্ধ করছি না।"

জানুয়ারিতে প্রায় ৪,৮৫,০০০ টাকা দামে বাজারে আসে ক্যানন ইওএস-১ডি মার্ক থ্রী । প্রফেশনাল ফটোগ্রাফারদের কাছে এখনও প্রথম পছন্দের ডিজিটাল এসএলআর ক্যামেরা এটাই।

শুধুমাত্র ফ্ল্যাগশিপ সিরিজের ডিজিটাল এসএলআর ক্যামেরা উৎপাদন বন্ধ করবে ক্যানন। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে ক্যানন।

কয়েক বছরের মধ্যে ডিজিটাল এসএলআর ক্যামেরা উৎপাদন বন্ধ করার কথা বলা হলেও কবে এই ক্যামেরা উৎপাদন বন্ধ হবে সেই বিষয়ে নির্দিষ্ট কোন দিন ঘোষণা করেনি জাপানের কোম্পানিটি।

পেটাপিক্সেলে প্রকাশিত অন্য এক রিপোর্টে জানানো হয়েছে ক্যানন এর মতোই মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করেছে নিকন। ইতিমধ্যেই ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করেছে নিকন। ফ্ল্যাগশিপ সেগমেন্টে এবার থেকে ডিজিটাল এসএলআর এর পরিবর্তে শুধুমাত্র মিররলেস মডেল তৈরি করতে নিকন।

ডিজিটাল এসএলআর,ডিএসএলআর,বন্ধ করল ক্যানন,ক্যামেরা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention