Digital Day 2021
ঢাকা | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

বিশ্বব্যাপী উদ্ভাবনী সমাধান তৈরির উদ্দেশ্যে আয়োজিত হচ্ছে অপোহ্যাক ২০২২ -এর ফাইনাল

বিশ্বব্যাপী  উদ্ভাবনী সমাধান তৈরির উদ্দেশ্যে আয়োজিত হচ্ছে অপোহ্যাক ২০২২ -এর ফাইনাল
বিশ্বব্যাপী উদ্ভাবনী সমাধান তৈরির উদ্দেশ্যে আয়োজিত হচ্ছে অপোহ্যাক ২০২২ -এর ফাইনাল

আগামী ২২ ও ২৩ অক্টোবর প্যাসিফিক সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে অপোহ্যাক ২০২২ এর ফাইনাল রাউন্ড। অনলাইন এই হ্যাকাথনটির প্রিলিমিনারি দু'টি রাউন্ড থেকে বাছাই করা দশটি সফল প্রকল্প ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করতে যাচ্ছে। এ বছর হ্যাকাথনটির থিম হচ্ছে ‘আনহিন্ডার্ড ক্রস-ডিভাইস কানেকশন’ ও ‘ইউজার-সেন্ট্রিক ইনটেলিজেন্ট সার্ভিসেস।’ অপোহ্যাক’র ফাইনাল রাউন্ড থেকে তিনটি বিজয়ী দল ৪০ হাজার মার্কিন ডলার সমমূল্যের পুরস্কার পাবে।

ওডিসি ২০২২ এ অপো এর ‘প্যান্টানাল’ পরিকল্পনা প্রকাশ করে। এর মূল উদ্দেশ্য হচ্ছে ভবিষ্যৎমুখী ধারণাকে এগিয়ে নিয়ে যাওয়া এবং ক্রেতাদের জন্য নিরবচ্ছিন্ন ও ‘নন-সেন্সিং’ অভিজ্ঞতা নিশ্চিত করা। মূলত, ডেভেলপার ও অংশীদারদের সাথে নিয়ে প্যান্টানাল পরিকল্পনার মাধ্যমে নতুন ওপেন বিজনেস ইকোসিস্টেম তৈরি করা হবে। এ ইকোসিস্টেম টেকসই হবে এবং এ থেকে সবাই উপকৃত হবেন। ইকোলজিকাল টেকনোলজি প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠতে প্যান্টানাল পরিকল্পনা অপো’র একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। পাশাপাশি, ৫০ কোটি ক্রেতাদের পরিবেশগত উন্নয়নের সুযোগ নিশ্চিত করতে এ পরিকল্পনাকে অপো ও এর অংশীদারদের গুরুত্বপূর্ণ চেষ্টা হিসেবে বিবেচনা করা হচ্ছে। এই হ্যাকাথনের দু’টি মূল বিষয় হচ্ছে: ‘আনহিন্ডার্ড ক্রস-ডিভাইস কানেকশন’ ও ‘ইউজার-সেন্ট্রিক ইনটেলিজেন্ট সার্ভিসেস।’ স্মার্ট বাড়ি, ভ্রমণ ও অফিসে সব স্থানে সেবা নিশ্চিতে আলোচনায় অংশগ্রহণের জন্য সারাবিশ্ব থেকেই প্রতিযোগীদের এই প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান জানানো হয়।

ফাইনাল চলাকালে প্রকল্পের প্রত্যেক প্রতিযোগীকে উদ্ভাবন, প্রযুক্তিগত প্রতিবন্ধকতা, ব্যবহারকারীর অভিজ্ঞতা ও প্রয়োগের সম্ভাবনা, এই চারটি বিষয়ের ওপর মূল্যায়ন করা হবে। বৈচিত্র্য ও পেশাগত দক্ষতার সমন্বয়ে অপোহ্যাক ফাইনালের বিচারক দল গঠন করা হয়েছে। বিচারকদের দলে রয়েছেন একাডেমিয়া, প্রযুক্তি খাতের প্রতিনিধি ও বিনিয়োগ বিশেষজ্ঞগণ। বিচারকরা হলেন: সিনিয়র প্রোডাক্ট ডিরেক্টর ড. মিরিয়ানা প্রপা, পিএইচ.ডি, ভেনচারল্যাবস এন্টারপ্রিনিউয়াল মেন্টর ও উদ্যোক্তা ফ্লয়েড সাইমন্স, সিলিকন ভ্যালি ফিউচার ক্যাপিটালের চেয়ারম্যান মিয়াও হং এবং অপো’র সফটওয়্যার ইঞ্জিনিয়ার বিশেষজ্ঞগণ। প্রকল্প পূর্ণাঙ্গ মূল্যায়নে অভিজ্ঞ বিচারকদের এই কমিটি স্কোরের ভিত্তিতে সেরা তিনটি বিজয়ী দল নির্বাচন করবেন।

অপোহ্যাক ২০২২
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়