ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

রাইজআপ ল্যাবসের সাথে বাউয়েট’র সমঝোতা চুক্তি স্বাক্ষর

রাইজআপ ল্যাবসের সাথে বাউয়েট’র সমঝোতা চুক্তি স্বাক্ষর
রাইজআপ ল্যাবসের সাথে বাউয়েট’র সমঝোতা চুক্তি স্বাক্ষর

আইটি পরিষেবা এবং প্রযুক্তি সমাধান প্রদানকারী প্রতিষ্ঠান রাইজআপ ল্যাবসের সাথে একটি সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) স্বাক্ষর করেছে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট)।

সমঝোতা চুক্তি অনুযায়ী রাইজআপ ল্যাবস বাউয়েট এর শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা কর্ম, শিক্ষার্থীদের ইন্টার্ণশিপ, চাকরি প্রদান, অটোমোশন সফটওয়্যারসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করবে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল ২০২৩) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের উদ্যোগে রাইজআপ ল্যাবস এর সাথে এই সমঝোতা চুক্তিটি স্বাক্ষরিত হয়।

বাউয়েট এর পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন এবং রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও সিইও এরশাদুল হকের পক্ষে অপারেশন ম্যানেজার মোঃ মশিউর রহমান এ চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে সিএসই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা বলেন, ‘রাইজআপ ল্যাবস এবং বাউয়েট এর মধ্যে পারস্পরিক সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে এই প্রতিষ্ঠানের বিশেষ করে সিএসই, ইইই, আইসিই এবং বিবিএ এর শিক্ষার্থী বা স্নাতকরা তাদের মেধাকে কাজে লাগাতে এবং বাস্তব ক্ষেত্রে তাদের দক্ষতা বিকাশের মাধ্যমে নিজেদেরকে প্রস্তুত করার সুযোগ পাবে।’

এই প্রসঙ্গে রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও সিইও জনাব এরশাদুল হক বলেন, ‘এই সমঝোতা স্বাক্ষর একটি গুরুত্বর্পূণ মাইলফলক। এর মাধ্যমে রাইজআপ ল্যাবস এবং বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি দক্ষ ও শিক্ষিত মানবসম্পদ তৈরিতে একসঙ্গে কাজ করবে।’

এসময় সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা, ইসিই অনুষদের ডিন এবং ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. কাজী খাইরুল ইসলাম, আইকিউএসি এর পরিচালক এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. রাশিদুল হাসান, বাউয়েট রিসার্চ সেন্টারের পরিচালক এবং সহযোগী অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো: আব্দুর রশিদ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মো: রুবেল বাশার, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং রাইজআপ ল্যাবসের বিজনেস অ্যানালিস্ট রিফাত আশরাফ।

রাইজআপ ল্যাবস, একটি নেক্সট-জেনারেশন গ্লোবাল আইটি পরিষেবা এবং প্রযুক্তি সমাধান প্রদানকারী কোম্পানী। এটি বিভিন্ন প্রতিষ্ঠানকে তাদের ডিজিটাল রূপান্তর করতে সাহায্য করে। এছাড়া প্রযুক্তি উদ্ভাবন, বুদ্ধিমত্তা, টেকসই সমাধানসহ নানা পরিষেবা প্রদানের মাধ্যমে রাইজআপ ল্যাবস বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানকে সহায়তা করে থাকে।

রাইজআপ ল্যাব,বাউয়েট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention