ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

দেশের প্রথম এটিএম অ্যাসেম্বলি প্ল্যান্ট চালু করলো যারা যামান টেকনোলজি লিমিটেড

দেশের প্রথম এটিএম অ্যাসেম্বলি প্ল্যান্ট চালু করলো যারা যামান টেকনোলজি লিমিটেড
দেশের প্রথম এটিএম অ্যাসেম্বলি প্ল্যান্ট চালু করলো যারা যামান টেকনোলজি লিমিটেড

যারা যামান টেকনোলজি লিমিটেড আজ গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে দেশের প্রথম এটিএম এবং সিআরএম অ্যাসেম্বলি প্ল্যান্ট উদ্বোধন করেছে। যেডযেডটিএল-এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরুল্লা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিআরজি ব্যাংকিং ইকুইপমেন্ট (এইচকে) কোং লিমিটেডের সিইও লিন্ডা লু।

যারা যামান টেকনোলজি লিমিটেড (যেডযেডটিএল) বিগত এক দশক ধরে দেশের ব্যাংকিং ও আর্থিক খাতে অলটারনেটিভ ডেলিভারি চ্যানেল, কন্ট্রাক্ট সেন্টার, সাইবার সিক্যুরিটি, সুইচিংসহ অন্যান্য সল্যুশন ডেলিভারি সেবা দিচ্ছে। প্রতিষ্ঠানটি অটোমেটেড টেলার মেশিন (এটিএম), ক্যাশ রিসাইক্লার মেশিন (সিআরএম), রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম), স্মার্ট টেলার মেশিন (এসটিএম), পয়েন্ট অব সেলস (পিওএস), সিক্যুরিটি ইনফরমেশন ও ইভেন্ট ম্যানেজমেন্ট (এসআইইএম), কোর ব্যাংকিং সিস্টেম (সিবিএস) ইত্যাদি পণ্য বিক্রি করে থাকে। যারা যামান টেকনোলজি লিমিটেড বর্তমানে দেশের শীর্ষস্থানীয় ৩৫ টিরও বেশি ব্যাংকে সেবা প্রদান করে।

যারা যামান টেকনোলজি লিমিটেড-এর চেয়ারম্যান মৃধা মো: আরিফুজ্জামান বলেন “যারা যামান টেকনোলজি লিমিটেডের ইতিহাসে এটি একটি বড় দিন কারণ আমরা বাংলাদেশে প্রথম অত্যাধুনিক এটিএম-সিআরএম মেশিন অ্যাসেম্বলি প্ল্যান্ট স্থাপনের একটি মাইলফলক স্থাপন করেছি। অ্যাসেম্বলি প্ল্যান্টটি শুধু দেশেই নয়, এটিএম-সিআরএম-এর ক্রমবর্ধমান চাহিদা মেটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, অদূর ভবিষ্যতে রপ্তানির দরজাও খুলে দেবে। আমরা উল্লেখ করে গর্বিত যে, আমরা প্রথমবারের মতো ক্যাশ রিসাইক্লার মেশিন (সিআরএম), রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম), স্মার্ট টেলার মেশিন (এসটিএম), এবং অবশেষে এই দেশে প্রথম এটিএম এবং সিআরএম অ্যাসেম্বলি প্ল্যান্ট চালু করেছি। "

এ প্রসঙ্গে জিআরজি ব্যাংকিং ইক্যুপমেন্ট (এইচকে) কোম্পানি লিমিটেড-এর সিইও লিন্ডা লু বলেন, “বাংলাদেশে যারা যামান টেকনোলজির সাথে ১০ বছরেরও বেশি সময় ধরে অনেক সাফল্যের সাথে কাজ করতে পেরে আমরা গর্বিত। আজ, যখন আমরা এই অত্যাধুনিক অ্যাসেম্বলি প্ল্যান্টটি উন্মোচন করেছি, আমরা কেবল মেশিনের অ্যাসেম্বলি নয়, উদযাপন করছি ধারণা, দক্ষতা এবং আকাঙ্ক্ষার সমাবেশ যা আমাদের এই অসাধারণ মাইলফলক পর্যন্ত নিয়ে গেছে’’।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরুল্লাহ তার বক্তৃতায় উভয় কোম্পানির চেয়ারম্যান ও সিইওকে ধন্যবাদ জানান এবং এই সরকারের গৃহীত বিভিন্ন প্রযুক্তিগত উদ্যোগের কথাও তুলে ধরেন। তিনি আশাবাদী যে এই উদ্যোগ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে, স্থানীয় সম্পদের দক্ষতা বিকাশ করবে এবং ভবিষ্যতে রপ্তানির মাধ্যমে দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন করবে।

এটিএম অ্যাসেম্বলি প্ল্যান্ট,যারা যামান টেকনোলজি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend