ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

অ্যাপ চালু করলো শাপলা ট্যাক্স

অ্যাপ চালু করলো শাপলা ট্যাক্স
অ্যাপ চালু করলো শাপলা ট্যাক্স

বাংলাদেশ প্রকৃত অর্থেই এখন ‘ডিজিটাল বাংলাদেশ’ এ রূপান্তরিত হচ্ছে। আর তাই কর আদান-প্রদানের জন্য একটি ট্যাক্স-ফাইলিং অ্যাপ অত্যাবশকীয় হয়ে উঠেছে। একটি ডিজিটাল ট্যাক্স-ফাইলিং অ্যাপ করদাতাদের সহজ সমাধানে যেমন সাহয্য করবে তেমনি বাংলাদেশকে প্রযুক্তিগতভাবে আরো অগ্রসর এবং উন্নত করে তুলবে।

শাপলা ট্যাক্স ইতোমধ্যেই অনলাইনে কর প্রদানের একটি ভরসার জায়গা হয়ে উঠেছে। । ১৮ অক্টোবর প্রতিষ্ঠানটি তাদের সর্বশেষ সংযোজন ‘শাপলা ট্যাক্স অ্যাপ’ এর উদ্ভোধন করেছে । অনুষ্ঠানটি ঢাকায় তাদের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে শীর্ষ গণমাধ্যমকর্মী সহ অন্যান্য ক্ষেত্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অ্যাপটির কর্মপরিকল্পনা ও দেশের কর ব্যবস্থাপনায় এর ভূমিকা নিয়ে তাঁরা এ সময় নিজস্ব মতামত তুলে ধরেছেন ।

১০০০ জনেরও বেশি গ্রাহক গতবছর শাপলা ট্যাক্সের মাধ্যমে কর প্রদান করেছিলো, যা তাদের অসাধারণ সাফল্যেরই প্রমাণ। প্রতিষ্ঠানটির আরেকটি উল্লেখযোগ্য দিক হলো, তাদের ফ্রি ট্যাক্স ক্যালকুলেটর। এটি তাৎক্ষণিক কর প্রদানের হিসাব দিতে পারে এবং গ্রাহকের কর দেয়ার প্রক্রিয়াটিকে সহজ করে তোলে।

এই অ্যাপ ৩ টি সহজ ধাপে ট্যাক্স ফাইলিং এর কাজ করবে, যা ব্যবহারকারীকে সর্বোচ্চ ডেটা সুরক্ষার নিশ্চয়তা দিবে। অ্যাপটির অন্যতম বিশেষত্ব হলো, এটি আইটিপির সার্টিফিকেট প্রাপ্ত পেশাদারদের সাথে সরাসরি সম্পৃক্ততার মাধ্যমে কাজ করবে এবং প্রতিটি ধাপে বিশেষজ্ঞদের নির্দেশনা ও পরামর্শে পরিচালিত হবে।

এটি অডিটিং স্ট্যান্ডার্ডস বোর্ড অফ দ্যা আমেরিকান ইন্সটিটিউট ( AICPA) এবং গুগল ক্লাউডের সাথে একত্রিত হয়ে আন্তর্জাতিক মান অক্ষুন্ন রাখবে, সেই সাথে গ্রাহকের নিরাপত্তা প্রোফাইলকে আরো শক্তিশালী করবে। তাই বলা যায়, শাপলা ট্যাক্স অ্যাপ ডিজিটাল কর প্রদানের এক নতুন মানদণ্ড হিসেবে আমাদের সামনে এসেছে।

টিআরপি হিসেবে শাপলা ট্যাক্স আইটিপি ও করদাতাদের মধ্যে একটি সেতুবন্ধনের মতো কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি সার্টিফাইড আয়কর অনুশীলনকারী সাথে একত্রে কাজ করবে এবং দক্ষতার সাথে কর গণনা করার পাশাপাশি আয়কর প্রদানকারীদের জন্য সকল ট্যাক্স সার্ভিস নিশ্চিত করবে। তাদের এই উদ্যোগটি কেবল ব্যক্তিগত কর কিংবা আইটিপি-র জন্য কর প্রদানকেই উৎসাহিত করবে না বরং সকলের কর প্রদান নিশ্চিত করার যে লক্ষ্য বাংলাদেশ সরকারের রয়েছে তাও ত্বরান্বিত করবে।

শাপলা ট্যাক্সের প্রতিষ্ঠাতা ও সিইও তাসনিম মোর্তোজা এ বিষয়ে বলেন, “ অ্যাপটি বাজারে আনতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের এই অ্যাপ কর ব্যবস্থাপনার প্রক্রিয়াকে সবার জন্য সহজ করবে। স্মার্ট বাংলাদেশ গড়ার যে লক্ষ্য রয়েছে বাংলাদেশ সরকারের, এই অ্যাপের মাধ্যমে তা নিশ্চিত হবে” । উদ্বোধনী অনুষ্ঠানে অ্যাপটির সার্বিক ডিজাইন এবং ট্যাক্স ফাইলিং এ এর দক্ষতার নানাদিক সম্পর্কে আলোকপাত করা হয়। শাপলা ট্যাক্স অ্যাপের মাধ্যমে ঝামেলামুক্ত ট্যাক্স ফাইলিং এবং সুরক্ষিত ডেটা ম্যানেজমেন্ট নিশ্চিত করার অঙ্গীকারসহ অ্যাপটি সম্পর্কে খুঁটিনাটি বিভিন্নদিক গণমাধ্যমের সামনে তুলে ধরা হয় এ অনুষ্ঠানে।

শাপলা ট্যাক্স এর www.shapla.io , ব্যক্তিগত ও ব্যবসায়ীদের দক্ষতার সাথে কর প্রদান নিশ্চিত করার লক্ষ্যে প্রতিনিয়ত নতুন নতুন আইডিয়া নিয়ে কাজ করে চলেছে। এই প্রতিষ্ঠানটি বর্তমানে অনলাইনে কর প্রদানের প্রথমসারির একটি মাধ্যম হিসেবে পরিচিতি পেয়েছে । ব্যবসায়ী ও ব্যক্তি নির্বিশেষে গ্রাহকের সুবিধা অনুযায়ী কাজ করার প্রত্যয় এবং নিত্য নতুন উদ্ভাবনী সেবার মাধ্যমে শাপলা ট্যাক্স দেশের কর ব্যবস্থাপনাকে আমাদের সামনে নতুন করে পরিচয় করিয়েছে।

শাপলা ট্যাক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention