ঢাকা | শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্পাইডারম্যান-২ বিক্রির রেকর্ড গড়ল প্লেস্টেশন

স্পাইডারম্যান-২ বিক্রির রেকর্ড গড়ল প্লেস্টেশন
স্পাইডারম্যান-২ বিক্রির রেকর্ড গড়ল প্লেস্টেশন

২৪ ঘণ্টায় সোয়া ২ লাখ স্পাইডারম্যান-২ বিক্রির রেকর্ড গড়ল প্লেস্টেশন। এর আগে ফিজিকাল ও ডিজিটাল কপি মিলে একদিনে এতো বেশি কোনো গেম বিক্রি হয়নি বলে এক ব্লগপোস্টে জানিয়েছে নির্মাতা কোম্পানি সনি।

মারিও ও সনিকের নতুন ভার্সনে সঙ্গে এই সপ্তাহে স্পাইডার–ম্যান ২ মুক্তি পায়। ৩০ বছরেরও বেশি সময় ধরে গেমিং দুনিয়ায় প্রতিযোগিতা করছে সুপার মারিও ব্রোস ওয়ান্ডার ও সোনিক সুপারস্টার। একই সপ্তাহে বাজারে আসায় গেমগুলি নিয়ে অনেক আলোচনা শুরু হয়।

গেমিং-এগ্রিগেটর মেটাক্রিটিকে প্লেস্টেশন৫ এর গেমের মধ্যে স্পাইডার-ম্যান ২ সর্বোচ্চ রেট পেয়েছে।

পিএস৫ এর এই বছরের সবচেয়ে বিক্রি গেম হওয়া স্বত্বেও এখনো লেজেন্ড অব দ্য জেল্ডা: টিয়ার্স অব দ্য কিংডমের সমান উচ্চতায় পৌঁছাতে পারেনি স্পাইডার-ম্যান ২। মাত্র তিন দিনে ১০০ লাখেরও বেশি কপি বিক্রি করেছিল লেজেন্ড অফ দ্য জেল্ডা। নিন্টেন্ডো গত মে মাসে এই গেমটি বাজারে ছাড়ে।

পুয়ের্তো রিকোর সংস্কৃতি তুলে ধরায় এরইমধ্যে স্পাইডার-ম্যান ২ বেশ প্রশংসিত হয়েছে। গেমটির শিরোনাম স্পাইডার ম্যান ২ হলেও এটি সিরিজের তৃতীয় গেম। আগের ভার্সনের মতো গেমটি ভার্চুয়াল নিউইয়র্ক শহরে শুরু হয়। কিন্তু প্রথমবারের মতো পিটার পার্কার বা মাইলস মোরালেস চরিত্র নিয়ে গেমাররা খেলতে পারবে।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানিয়েছে গত শুক্রবার পিএস ৫ কনসোলের জন্য স্পাইডারম্যান-২ বাজারে ছাড়া হয়। বাজারে আসার পরপরই গেমারদের প্রশংসা কুড়ালেও দৈর্ঘ্যের জন্য সমালোচনার সম্মুখীন হয়। কেননা এর মূল গল্প শেষ হতে প্রায় ১৫ ঘণ্টা সময় নেয়। একইভাবে এর প্রধান চরিত্রের ঘরে পুয়ের্তো রিকোর পতাকা হিসেবে কিউবার পতাকা ব্যবহার করায় গেমটি সমালোচনারও সম্মুখীন হয়েছে। তবে এই ভুল সংশোধন করা হবে ডেভেলপাররা জানিয়েছে।

সাইড কনটেন্টসহ এই গেম প্রায় ৪০ ঘণ্টার। এটি যে কোনো সাধারণ গেমের মতোই। তবে এ বছর বাজারে আসা বালডুরস গেট ৩ গেমটি কয়েকশ ঘণ্টা পর্যন্ত খেলা যায়।

স্পাইডারম্যান-২,বিক্রির রেকর্ড,প্লেস্টেশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend