ঢাকা | রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ |
৩৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

নতুন বছরে ৫ দুর্দান্ত ডিভাইসে বাজার কাঁপাবে অ্যাপল

নতুন বছরে ৫ দুর্দান্ত ডিভাইসে বাজার কাঁপাবে অ্যাপল
নতুন বছরে ৫ দুর্দান্ত ডিভাইসে বাজার কাঁপাবে অ্যাপল

চলতি বছরে অ্যাপল অনেক ডিভাইস নিয়ে এসেছে। তবে সব কিছুকে ছাড়িয়ে বিপুল সংখ্যক মানুষের নজর কেড়েছে আইফোন ১৫ সিরিজ়। নতুন বছর অ্যাপল প্রেমীদের জন্য দুর্দান্ত একটি বছর হতে চলেছে। অ্যাপল গ্রাহকদের সুবিধার্থে তাদের নতুন কিছু ডিভাইস বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। রিপোর্ট অনুযায়ী, অ্যাপল ২০২৪-এ বাজারে নতুন ডিভাইস লঞ্চ করবে। চলুন দেখে নেওয়া যাক সেই তালিকায় কী কী ডিভাইস রয়েছে।

অ্যাপল জিপিটি

ব্লুমবার্গের মার্ক গুরম্যানের একটি প্রতিবেদন অনুসারে, অ্যাপল তার নিজস্ব এআই মডেল, অ্যাপল জিপিটি তৈরি করছিল। এজাক্স প্ল্যাটফর্মকে কেন্দ্র করে সেটি তৈরি করা হচ্ছিল। এই অ্যাপল জিপিটি-তে আপনি আইফোন এবং আইপ্যাড এবং অন্যান্য ডিভাইসের সঙ্গে লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল (এলএলএম) ব্যবহার করতে পারবেন।

অ্যাপল ওয়াচ সিরিজ ১০

অ্যাপল এই বছরের জুন মাসে ওয়ান্ডারলাস্ট ইভেন্টে তার দু’টি নতুন স্মার্টওয়াচ – অ্যাপল ওয়াচ সিরিজ ৯ এবং ওয়াচ আল্ট্রা চালু করেছিল। আর তা বাজারে বিরাট জনপ্রিয়তা পেয়েছিল। এবার যদি এই আসন্ন স্মার্টওয়াচটির কথা বলা হয়, তবে সেটি হতে পারে অ্যাপল ওয়াচ এক্স বা অ্যাপল ওয়াচ সিরিজ ১০।

আইপ্যাড

অ্যাপল ২০২৪ সালের মার্চ মাসে তার আইপ্যাড এয়ার, ম্যাকবুক এয়ার এবং আইপ্যাড প্রো রেঞ্জ আপডেট করতে চলেছে। অ্যাপল মার্চ লঞ্চ ইভেন্টে নতুন আইপ্যাড সিরিজের সঙ্গে আইপ্যাডওএস ১৭.৪ ও লঞ্চ করতে পারে। যদিও ম্যাকওএস ১৪.৩ আপডেট জানুয়ারি বা ফেব্রুয়ারিতে প্রকাশিত হবে বলেই মনে করা হচ্ছে।

এয়ারপডস ৪

অ্যাপল এয়ারপডস সিরিজের একটি নতুন ভার্সন আনার প্রস্তুতি নিচ্ছে। আর যদি এই এয়ারপডস সম্পর্কে বলা হয়, তবে এই নতুন এয়ারপডস -এ একটি ছোট স্টেম, পুনরায় ডিজাইন করা কেস, বিল্ট-ইন স্পিকার এবং একটি ইউএসবি - সি পোর্ট দেওয়া যেতে পারে। তবে বর্তমানে কোম্পানি কোনও আসন্ন ডিভাইস লঞ্চের বিষয়ে অফিসিয়ালি প্রকাশ করেনি।

২০২৩,৫ দুর্দান্ত ডিভাইস,অ্যাপল,অ্যাপল জিপিটি,অ্যাপল ওয়াচ সিরিজ ১০,আইপ্যাড,এয়ারপডস ৪
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend