ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

বিসিএস নির্বাচন নিয়ে মানবিক আবেদন

বিসিএস নির্বাচন নিয়ে মানবিক আবেদন
বিসিএস নির্বাচন নিয়ে মানবিক আবেদন

আমি কখনো শুনি নাই রমজান মাসে জাতীয় স্থানীয় বা কোন সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় ।

রমজান মাস পবিত্র মাস, সিয়াম সাধনের মাস, এই মাসের মাহাত্ম সম্পর্কে আমরা সবাই কমবেশি জানি , পবিত্র কোরআন অবতীর্ণের মাস রমজান মাস। আল্লাহ তায়ালা বলেন, ‘রমজান মাস, যে মাসে কোরআন নাজিল করা হয়েছে, যা আদ্যোপান্ত হিদায়াত এবং এমন সুস্পষ্ট নিদর্শনাবলী সংবলিত, যা সঠিক পথ দেখায় এবং সত্য ও মিথ্যার মধ্যে চূড়ান্ত ফয়সালা করে দেয়। সুতরাং তোমাদের মধ্যে যে ব্যক্তিই এ মাস পাবে, সে যেন এ সময় অবশ্যই রোজা রাখে।’ (বাকারা : ১৮৫)

নির্বাচন কমিশনকি একবারও চিন্তা করলেন না, শাখার ভোটারগন কিভাবে ভোট দিতে আসবেন এবং আবার নিরাপদে বাড়ি ফিরবেন । ঈদের আগে বাস, ট্রেন, পেলেন বা লঞ্চের টিকেটের যে বারতি চাপ থাকে , এইটা সম্ভবত উনারা ভুলে গেছেন । আর যদি নির্বাচন কমিশন নিজ খরচে ভোটারদের ঢাকায় আনা নেওয়ার ব্যবস্থা করতে পারেন তাহলে আমার কোন কথা বলার নাই ।

প্রার্থীরা কিভাবে সমস্ত শাখা গুলোতে, সমস্ত মেম্বারদের সাথে এই রমজান মাসে রোজা থেকে সাক্ষাৎকার করে ভোট প্রার্থনা করবেন ?

বাণিজ্য মন্ত্রণালয় যেহেতু এক মাস সময় বাড়িয়ে দিয়েছেন, তাই আমার মনে হয় ঈদের পরে এপ্রিলের ১৫ তারিখ বা পরে নির্বাচন অনুষ্ঠানে কোন বাধা নাই ।

আশা করি আমার লেখায় কেউ কষ্ট পেয়ে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সংশ্লিষ্টরা সদয় বিবেচনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন ।

মোঃ আহসানুল ইসলাম । নওশাদ , পিসি গার্ডেন এর সত্বাধিকারী

বিসিএস নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention