ঢাকা | রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার
walton

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্ট ট্রেনিং অনুষ্ঠিত

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্ট ট্রেনিং অনুষ্ঠিত
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্ট ট্রেনিং অনুষ্ঠিত

ডিভাইন আইটি লিমিটেড সম্প্রতি বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্টস নিয়ে একটি প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেছে।

এই ইভেন্টে , বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের চেয়ারম্যান মো. নুরুল আমিন , ডিভাইন আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ইকবাল আহমেদ ফখরুল হাসান , বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন এর গ্যাস বিভাগের পরিচালক মো. ফজলে আলম , কামরুজ্জামান (উপ-পরিচালক, ট্যারিফ) উপস্থিত ছিলেন।

এই প্রশিক্ষণের উদ্দেশ্য ছিল বাংলাদেশে গ্যাস সেক্টরে মানসম্মত হিসাবরক্ষণ প্রক্রিয়ার বোঝাপড়া এবং বাস্তবায়ন উন্নত করা যা স্বচ্ছতা এবং নিয়ন্ত্রন ব্যবস্থার উন্নয়নে সাহায্য করবে।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্টস পেট্রোবাংলা এবং তার সহযোগী সংস্থাগুলির মধ্যে সমস্ত লাইসেন্সকৃত গ্যাস সেক্টরের প্রতিষ্ঠানের হিসাবরক্ষণ প্রক্রিয়া মানসম্মত করে, এবং সমন্বিত আর্থিক রিপোর্টিংকে সহজ করে। ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্টস বাস্তবায়নের মাধ্যমে গ্যাস সেক্টরের প্রতিষ্ঠানগুলির ব্যবস্থাপনা এবং পরিচালনায় আরও স্বচ্ছতা অর্জন করবে, ভোক্তাদের স্বার্থ রক্ষাসহ পরিসংখ্যান সংগ্রহ এবং ব্যবস্থাপনাকে সহজ করে , বিরোধ নিষ্পত্তির জন্য একটি স্পষ্ট পরিকাঠামো প্রদান করতে পারবে।

ডিভাইন আইটি লিমিটেডের দক্ষতা, ২০১৫ সালে তিতাস গ্যাসের অটোমেশন থেকে শুরু করে বাংলাদেশে গ্যাস সেক্টরের কোম্পানিগুলিকে উল্লেখযোগ্যভাবে সহায়তা করার জন্য দৃঢ় অবস্থান তৈরি করেছে ।

অটোমেশন বাস্তবায়নের অভিজ্ঞতার সাথে ডিভাইন আইটি লিমিটেড বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্টসের সামঞ্জস্যপূর্ণ একটি কাস্টমাইজড সফ্টওয়্যার সিস্টেম বাস্তবায়ন করেছে। এই সফটওয়্যার সিস্টেমটি সমস্ত গ্যাস সেক্টরের প্রতিষ্ঠানের ডেটা সংগ্রহ, হিসাব পরিচালনা এবং রিপোর্টিং প্রক্রিয়াগুলিকে স্বয়ংক্রিয় করতে সাহায্য করবে। পাশাপাশি এটি কোম্পানিগুলির মধ্যকার আন্তঃবিভাগীয় কার্যক্রমকে সমন্বিত করে আর্থিক রিপোর্টের প্রক্রিয়াকে সহজ করবে। এছাড়াও, ডিভাইন আইটি প্রশিক্ষণ এবং সহায়তা প্রদান করেছে যাতে করে সমস্ত স্টেকহোল্ডারদের জন্য উক্ত সফটওয়্যার সিস্টেমের বাস্তবায়ন নিশ্চিত হয়। এই উদ্যোগটি কেবল নিয়ন্ত্রন ব্যবস্থাকে উন্নত করে না বরং বাংলাদেশে গ্যাস সেক্টরকে আরও স্বচ্ছ এবং সু-নিয়ন্ত্রিত করে গড়ে তুলতে সাহায্য করবে।

ডিভাইন আইটির প্রশিক্ষণ সেশনটি বাংলাদেশের গ্যাস সেক্টরের মানসম্মত এবং স্বচ্ছ হিসাবরক্ষণ প্রক্রিয়া র জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করবে।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন,ইউনিফর্ম সিস্টেম অফ অ্যাকাউন্ট,ডিভাইন আইটি লিমিটেড,ডিভাইন আইটি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend