ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

গুগল, মাইক্রোসফটের পর এবার মহামারীতে ভারতের পাশে অ্যাপল

গুগল, মাইক্রোসফটের পর এবার মহামারীতে  ভারতের পাশে অ্যাপল
গুগল, মাইক্রোসফটের পর এবার মহামারীতে ভারতের পাশে অ্যাপল

করোনা (Corona) অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে এবার ভারতের পাশে থাকার বার্তা দিল বিশ্বের অন্যতম বৃহত্তম টেক জায়ান্ট অ্যাপেল( Apple)। অ্যাপেলের সিইও টিম কুক (Tim Cook) মঙ্গলবার টুইট করে করোনা মোকাবিলায় ভারতকে আর্থিক এবং অন্যান্য সাহায্য দেওয়ার কথা বলেছেন।গতকাল সোমবারই ভারতের দিকে সাহায্যের হাত বাড়ানোর কথা বলেন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা।

[আরও পড়ুন: অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে ভারতের সহায়তায় অ্যামাজন ]

ভারতে এখন রোজ সাড়ে ৩ লক্ষের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। দ্বিতীয় ঢেউ কার্যত সুনামির মতো আছড়ে পড়েছে দেশে। দেশের বিভিন্ন প্রান্তে অক্সিজেন-সহ নানা সরঞ্জামের ঘাটতি দেখা যাচ্ছে। এই অবস্থায় বিশ্বের বিভিন্ন রাষ্ট্র পাশে দাঁড়ানোর বার্তা দিচ্ছে। তেমনই পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন কর্পোরেট সংস্থাও। গুগল ভারতকে ১৩৬ কোটি টাকা অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। সেই সঙ্গে প্রযুক্তিগত সাহায্যও করবে। মাইক্রোসফটের তরফেও ভারতে সব রকম প্রযুক্তিগত সাহায্য করা হবে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: কীভাবে বাড়িতেই তৈরি করা যায় অক্সিজেন? গুগলে খুঁজছেন ভারতীয়রা ]

টিম কুক টুইট করে জানালেন, ‘করোনা মোকাবিলার জন্য ভারতের পাশে রয়েছে অ্যাপেলের গোটা পরিবার। এই সংকট মোকাবিলায় সব রকম সাহায্য করা হবে ভারতকে’। যদিও এটা নিশ্চিত করে কিছু বলা হয়নি বা জানাও যায়নি, কী ভাবে এই সাহায্য ভারতের হাতে এসে পৌঁছবে। সরাসরি ভারত সরকারের কোনও তহবিলে সেই অর্থ দান করা হবে নাকি ইউনিসেফ বা ওই রকম কোনও তৃতীয় পক্ষের মাধ্যমে সাহায্য এসে পৌঁছবে।

এদিকে আমেরিকা, ব্রিটেনের পাশাপাশি জার্মানি, ফ্রান্স, পাকিস্তানও ভারতের এই সংকটকালে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। সব রকম ভাবে ভারতের মানুষের পাশে থাকার বার্তা দিয়েছে তারা।

গুগল,মাইক্রোসফট,ভারতমহামারীতে,অ্যাপল,করোনা (Corona)
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention