অনলাইনে খাবার অর্ডার করার পরে তা ডেলিভারি না দেয়ায় ইকরাম হোসেন নামে এক গ্রাহক ফুডপান্ডাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। নোটিশে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।
ইকরাম হোসেনের পক্ষে গুলশান অ্যাভিনিউতে অবস্থিত ফুডপান্ডার অফিসে কান্ট্রি ডিরেক্টরের প্রতি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন আইনজীবী মুহাম্মাদ।
নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে ক্ষতিপূরণের বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।
অনলাইন ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ফুডপান্ডাকে নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী মুহাম্মাদ।
ইকরাম হোসেনের পক্ষে আইনজীবী মুহাম্মাদ জানান, গত ১৪ মে রাত ৮টা ৪০ মিনিটে বগুড়ার ‘ফুডল্যান্ড’ নামের একটি খাবার দোকান থেকে ফুডপান্ডার মাধ্যমে দুটি চিকেন বার্গার অর্ডার করেন আমার মক্কেল ইকরাম হোসেন। খাবারটি যে ঠিকানায় সরবরাহ করার কথা বলা হয়, সেটি ‘ফুডল্যান্ড’ থেকে ১০ মিনিটের পথ। অথচ সেখানে খাবারটি সরবরাহের জন্য ৬০ মিনিট সময় দেখানো হয়। সেই সঙ্গে, খাবারের দাম হিসেবে ২২২টাকাও কেটে নেয়া হয় অর্ডারকারীর ব্যাংক ক্রেডিট কার্ডের অ্যাকাউন্ট থেকে।
তিনি বলেন, খাবারগুলো তার সন্তান ও ভাতিজা/ভাগ্নের (নেফিউ) জন্য অর্ডার করেছিলেন। অর্ডারের পর থেকে তারা খাবারের অপেক্ষায় ছিল। একপর্যায়ে ক্ষুধার্ত অবস্থায় কান্নাকাটি করে রাত সাড়ে দশটার দিকে ঘুমিয়ে পড়ে শিশুরা। ইকরাম হোসেনও অপেক্ষায় থাকতে থাকতে আরও একঘণ্টা পর ঘুমিয়ে পড়েন। কিন্তু তখনো খাবার সরবরাহ করা হয়নি। এমনকি পরে আর কোনো যোগাযোগও করেনি ফুডপান্ডা কর্তৃপক্ষ।