ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

দুর্বার আয়োজিত আমার মুজিব ক্যাম্পেইনের বিজয়ী হলেন যারা

দুর্বার আয়োজিত আমার মুজিব ক্যাম্পেইনের বিজয়ী হলেন যারা
দুর্বার আয়োজিত আমার মুজিব ক্যাম্পেইনের বিজয়ী হলেন যারা

পুরস্কৃত হলো আইসিটি বিভাগের এলআইসিটি প্রকল্পের দুর্বার আয়োজিত আমার মুজিব ক্যাম্পেইনের আওতায় ‘আমাদের মুজিব’ শীর্ষক রচনা ও ‘মুজিবের কাছে চিঠি’ লেখা প্রতিযোগিতার বিজয়ীরা।

প্রতিযোগিতায় সর্বমোট ৮১৪ রচনা এবং ৩৪১টি চিঠি বাছাই করে শ্রেণীভিত্তিক বিভিন্ন ক্যাটেগরিতে মোট ১৫ জনকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়। এরমধ্যে ৯ জন রচনায় এবং ৬ জন চিঠি লিখে বিজয়ী হয়েছেন।

মুজিবের কাছে চিঠি লেখা প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন: ১ম ও ২য় শ্রেণী ক্যাটেগরিতে ব্রাম্মণবাড়িয়ার আশুগঞ্জ মডেল একাডেমির ফাইজা তাবাসসুম নুসরাত (চ্যাম্পিয়ন) ও ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের নওশীন আজাদ (রানার আপ)।

আর ৪র্থ থেকে ৫ম শ্রেণী ক্যাটেগরিতে রংপুরের শঠিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লামিয়া মারজান চ্যাম্পিয়ন ও সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের নিহাল আহমদ ও মতিঝিল সরকারি মডেল স্কুল থেকে মেধা সরকার যুগ্মভাবে রানার আপ হয়েছে।

অপরদিকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী ক্যাটেগরিতে চ্যাম্পিয়ন হয়েছে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের রণিত অধিকারী। ঢাকার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ থেকে সাফওয়ান আজমাঈন হয়েছেন রানার আপ।

এছাড়াও ৯ম থেকে ১০ম শ্রেণী ক্যাটেগরিতে গোপালগঞ্জের সরকারি কোটালীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনের নন্দী মজুমদার চ্যাম্পিয়ন ও ঢাকার রাজউক উত্তরা মডেল কলেজের মো. মুনতাজিম রহমান সায়মন রানার আপ হয়েছে।

এদিকে আমাদের মুজিব রচনা প্রতিযোগিতায় একাদশ থেকে দ্বাদশ ক্যাটেগরিতে বরিশাল সরকারি মহিলা কলেজের তাসনীম তিশা চ্যাম্পিয়ন ও ভিকারুননিসা নুন স্কুল অ্রান্ড কলেজের ইকরা আলম রেজা এবং একই প্রতিষ্ঠানের অথৈ দাস শৈতী যুগ্মভাবে রানার আপ হয়েছে। আর স্নাতক ১ম ও শেষ বর্ষ ক্যাটেগরিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মো. সাগর হোসেন চ্যাম্পিয়ন ও ঢাকা কলেজের আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল কাইউম যুগ্মভাবে রানার আপ হয়েছে।

উল্লেখ্য, ১৫ জন বিজয়ীদের মধ্যে ৮ জনই মেয়ে এবং তূলনামূলকভাবে ঢাকার বাইরের অংশগ্রহণকারীরা অনেক ভালো করেছে।

বৃহস্পতিবার ভার্চুয়াল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় ‘মুজিবের কাছে চিঠি’ লেখা প্রতিযোগিতায় ৯ম ও ১০ম শ্রেণী ক্যাটেগরিতে চ্যাম্পিয়ন নন্দী মজুমদার বঙ্গবন্ধুকে নিয়ে তার চিঠিটি পড়ে শোনান।

দুর্বার,আমার মুজিব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention